Bengali SerialHoop Plus

ছেলের স্বপ্নপূরণ করতে লোকের বাড়িতে কাজ! মায়ের আত্মত্যাগের কথা বলতে গিয়ে চোখ ছলছল রুবেলের

প্রতিদিন যে অভিনেতা অভিনেত্রীদের সিরিয়ালে দেখা যায়, তাদের দেখে মনে হয় জগৎটা কতই না রঙিন। ওখানে শুধুই ঔজ্জ্বল্য, ক্যামেরার ঝলকানি আর গ্ল্যামার। কিন্তু মানুষ সবসময় সাফল্যটাই দেখে, নেপথ্যে থাকা সংগ্রামটা দেখে না। বা বলা ভাল প্রকাশ্যে আসে না। সম্প্রতি ‘দাদাগিরি’র মঞ্চে উঠে এল অভিনেতা রুবেল দাস (Rubel Das) এবং তাঁর মায়ের সংগ্রামের কাহিনি। কতটা পরিশ্রম করে আজ ছেলেকে এই জায়গায় নিয়ে এসেছেন তিনি, শুনে চোখ জলে ভিজেছে সকলের।

‘নিম ফুলের মধু’ সিরিয়ালের সৃজন হয়ে সবার মন জিতে নিয়েছেন রুবেল। টেলিপাড়ার জনপ্রিয় অভিনেতা তিনি। একাধিক সিরিয়ালে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন রুবেল। এর আগে ‘যমুনা ঢাকি’ ধারাবাহিকে শ্বেতা ভট্টাচার্যের সঙ্গে তাঁর রসায়ন ব্যাপক চর্চিত হয়েছিল। বর্তমানে মায়ের ‘বাবুউউ’ হয়ে একটা ব্র্যান্ড হয়ে উঠেছে পর্দার সৃজন দত্ত। কিন্তু আজকের এত জনপ্রিয়তা সহজে আসেনি রুবেলের। দীর্ঘ সংগ্রামের পর পেয়েছেন কাঙ্খিত সাফল্য। সবথেকে বেশি পরিশ্রম করেছেন তাঁর মা। সেই দিনগুলোর কথা মনে করে চোখের জল ধরে রাখতে পারেননি রুবেল।

 

সদ্য শুরু হওয়া দাদাগিরির নতুন সিজনের দ্বিতীয় পর্বে এসেছিলেন রুবেল। সেখানেই তাঁকে চমকে দিয়ে একটি ভিডিও দেখান সঞ্চালক সৌরভ গঙ্গোপাধ্যায়। ভিডিওতে ফুটে ওঠে রুবেল ও তাঁর মায়ের জীবন সংগ্রাম। রুবেলের এক দাদাও রয়েছেন। তাঁরা ছোট থাকতেই চাকরি হারিয়েছিলেন তাঁদের বাবা। সে সময়ে সেলাই করে সংসার চালাতেন রুবেলের মা। এক সময়ে চলে যান তাঁর বাবা। এদিকে রুবেলের ছোট থেকেই নাচের শখ। ডান্স বাংলা ডান্স জেতার পরে মুম্বই পাড়ি দেন তিনি।

ছোটছেলের পাশে দাঁড়াতে সে সময়ে লোকের বাড়িতে কাজ পর্যন্ত করেছেন তাঁর মা। ভিডিওটি দেখতে দেখতেই চোখে জল এসে গিয়েছিল রুবেলের। তারপর মা যখন নিজে মঞ্চে আসেন, তখন তাঁর পাশে দাঁড়িয়ে অভিনেতা বলে ওঠেন, সব মায়েদেরই বলিদান থাকে সন্তানদের জন্য। তাঁর মা একটু বেশিই করেছে। বাবাকে যখন দরকার ছিল পাশে পাননি। কিন্তু দাদা বাবার দায়িত্ব পালন করেছেন। মা সামলেছেন দুই ভাইকে। তাঁরা দুজনেই সবসময় রুবেলের স্বপ্ন পূরণের জন্য চেষ্টা করে গিয়েছেন। মাকে জড়িয়ে ধরে চোখের জল আটকাতে পারেননি। সৌরভও বলে ওঠেন, মাকে সবসময় ভালো রাখতে।

Related Articles