whatsapp channel

সোহিনীর সঙ্গে ঝামেলা নিয়ে পাল্টা জবাব দিলেন তৃণা!

‘মাতঙ্গী’ নিয়ে চাপান-উতোর চলছেই। এই ওয়েব সিরিজের মুখ্য নারী চরিত্রে অভিনয় করছিলেন সোহিনী সরকার (Sohini Sarkar), তৃণা সাহা (Trina Saha), রণিতা দাস (Ranieeta Dash), দেবশ্রী গাঙ্গুলী (Deboshree Ganguly)। 2016 সাল…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

‘মাতঙ্গী’ নিয়ে চাপান-উতোর চলছেই। এই ওয়েব সিরিজের মুখ্য নারী চরিত্রে অভিনয় করছিলেন সোহিনী সরকার (Sohini Sarkar), তৃণা সাহা (Trina Saha), রণিতা দাস (Ranieeta Dash), দেবশ্রী গাঙ্গুলী (Deboshree Ganguly)। 2016 সাল থেকে ইন্ডাস্ট্রিতে একাধিক কাজ করেছেন তৃণা। কিন্তু কখনও তাঁকে নিয়ে কোনো প্রযোজনা সংস্থা অভিযোগ করেনি। এমনকি তৃণা নিজেই জানিয়েছেন, কিছুদিন আগেই অর্ণব রিঙ্গো ব্যানার্জী (Arnab Riingo Banerjee) পরিচালিত ওয়েব সিরিজ ‘পিলকুঞ্জ’-এ মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। কিন্তু সেখানে ওয়াশরুমের সমস্যা থাকলেও সম্মান ছিল। তৃণা জানিয়েছেন, চিত্রনাট্য শোনার সময়েই তিনি চিত্রনাট্যকার দীপাঞ্জন চন্দ (Deepanjan Chanda)-কে জানিয়েছিলেন, তাঁর আলাদা মেকআপ রুম প্রয়োজন। নাহলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।

Advertisements

তৃণাকে প্রথমে আলাদা মেকআপ রুম না দেওয়া হলেও পরে তার ব্যবস্থা করে হয়েছিল। ‘মাতঙ্গী’-র শুট শুরু হওয়ার তৃতীয় দিনে সোহিনীকে লাঞ্চের কথা জিজ্ঞাসা করলেও বাকি কলাকূশলীদের কিছুই জিজ্ঞাসা করা হয়নি। ওয়াশরুমের ক্ষেত্রে একটি টয়লেটের দরজায় লেখা ছিল সোহিনীর নাম। অপরটি ছিল সকলের ব্যবহারের জন্য। অর্থাৎ পৃথিবীতে সোহিনী ছাড়া আর কোনো মেয়ের ইনফেকশন হয় না তা প্রমাণ করলেন রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) ও ক্যামেলিয়া প্রোডাকশন। তৃণা জানিয়েছেন, তাঁর মেকআপ রুমে নিজের পোশাক রেখে গেলেও ফিরে এসে দেখেছিলেন, মেকআপ রুম থেকে তা গায়েব হয়ে গিয়েছে। অন্য একটি রুমে নিজের পোশাক মাটিতে পড়ে থাকতে দেখেছিলেন তৃণা। সোহিনী সেটে প্রায় প্রতিদিনই দেরি করে আসতেন। এই কারণে তৃণা তাঁর উপর ক্ষুব্ধ ছিলেন।

Advertisements

Advertisements

তবে তাঁকে রিপ্লেস করা নিয়ে ভাবিত নন তৃণা। তৃণাকে রিপ্লেস করে ওই চরিত্রে নিয়ে আসা হয়েছে রোশনি ভট্টাচার্য (Roshni Bhattacharyya)-কে। রুদ্রনীলের মতে, তৃণা দুঃখ প্রকাশ করলেও আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার ফলে তাঁকে রিপ্লেস করেছে প্রযোজনা সংস্থা। রুদ্রনীল মনে করেন, ফ্লোর থেকে বেরিয়ে যাওয়া অনৈতিক কাজ। কর্মক্ষেত্রে মানিয়ে নেওয়ার কথাও শোনা গেল তাঁর মুখে। রুদ্রনীলের মতে, তৃণার দেওয়া শর্তের সাথে প্রচুর আর্থিক খরচ জড়িয়ে রয়েছে। তৃণার শর্ত হল, তাঁর ম্যানেজমেন্ট টিমের তরফে সেটে একজন ব্যক্তি উপস্থিত থাকবেন যাঁর খরচের দায়ভার কাউকে বহন করতে হবে না। সেটে অকারণ অপমানের বিরোধী তৃণা। কিন্তু তৃণার অপমানিত হওয়ার বিষয়টি বিদ্রুপ করে রুদ্রনীল বলেছেন, আর্থিক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়ে কোন প্রযোজনা সংস্থা তৃণার মন খারাপ না হওয়ার দায়িত্ব নিতে পারে!

Advertisements

তৃণার ওপেন চ্যালেঞ্জ, তাঁর ইমেজ নষ্ট করার জন্য মিথ্যাচার করা হচ্ছে তা খতিয়ে দেখলেই বোঝা যাবে। প্রশ্ন হল, ইচ্ছাকৃতই কি তৃণাকে অপমান করে সরিয়ে তাঁর ইমেজ নষ্ট করার চেষ্টা হচ্ছে?

whatsapp logo
Advertisements