Hoop PlusTollywood

Rukmini Maitra: ‘নটী বিনোদিনী’ রূপে প্রকাশ্যে এলেন রুক্মিণী!

প্রখ্যাত থিয়েটার অভিনেত্রী নটী বিনোদিনীর বায়োপিক তৈরির ঘোষণা আগেই করা হয়েছিল রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) ও নির্মাতা সংস্থার পক্ষ থেকে। এবার সামনে এল রুক্মিণীর ‘নটী বিনোদিনী’ রূপে ফার্স্ট লুক ও শুরু হয়ে গেল শুটিং। 13 ই ফেব্রুয়ারি, সোমবার বেলার দিকে রুক্মিণী ‘বিনোদিনী- একটি নটীর উপাখ্যান’-এর পোস্টার শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। পোস্টারটি শেয়ার করে তিনি জানিয়েছেন, সোমবার থেকে শুরু হল নটী বিনোদিনীর বায়োপিকের শুটিং।

রুক্মিণীর শেয়ার করা ছবিতে তাঁকে দেখা যাচ্ছে, লাল রঙের ভেলভেটের উইং চেয়ারে বসে থাকতে। তাঁর পরনে রয়েছে গাঢ় নীল রঙের লাল পাড় বেনারসি ও লাল রঙের প্লিটেড ব্লাউজ। সেকেলে বাঙালি আটপৌরে ধরনে শাড়ি পরেছেন রুক্মিণী। মাথায় ঘোমটা দেওয়া রয়েছে। গলায় সোনালি রঙের বড় মফ চেন ও নেকলেস এবং সীতাহার পরেছেন তিনি। কোমরে রয়েছে সোনালি কোমরবন্ধ। কানে সোনালি টানা দুল পরেছেন রুক্মিণী। হাতে রয়েছে সোনালি বালা, আংটি। লাল রঙের লিপস্টিক রাঙানো ঠোঁট ও কালো কাজল দিয়ে আঁকা চোখ। সেকেলে ধরনে বাঁধা রুক্মিণীর চুল। পোস্টারটি শেয়ার করে ক্যাপশনে রুক্মিণী লিখেছেন, আজ থেকে শুরু হল বিনোদিনীর যাত্রা যা তাঁর কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং।

‘বিনোদিনী – একটি নটীর উপাখ্যান’ পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee)। এই ফিল্মটি যৌথভাবে প্রযোজনা করছেন প্রতীক চক্রবর্তী (Pratik Chakraborty)ও দেব (Dev)।

উনবিংশ শতকের বঙ্গসমাজের অন্যতম ব্যক্তিত্ব ছিলেন নটী বিনোদিনী। তবে মাত্র চব্বিশ বছর বয়সে থিয়েটার থেকে অন্তরালে চলে গিয়েছিলেন তিনি।

whatsapp logo