Bengali SerialHoop Plus

Rupa Ganguly: ‘মেয়েবেলা’ ছাড়ার কারণ জানিয়ে ফের বিস্ফোরক রূপা গঙ্গোপাধ্যায়!

পশ্চিমবঙ্গের সমকালীন বিনোদন জগৎ ও রাজনীতিতে রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly) একটি উল্লেখযোগ্য নাম। তার অভিনয় একটা সময় মুগ্ধ করত দর্শকদের। তবে সেই প্রিয় অভিনয় থেকে বিরতি নিয়ে সক্রিয় রাজনৈতিক জীবনের লড়াইয়ে নেমেছিলেন কয়েকবছর আগে। সেই থেকে ভোটে প্রতিদ্বন্দ্বিতা, ভোটে জিতে সাংসদের দায়িত্ব পালন, সবটাই করেছেন তিনি। তবে এই রাজনৈতিক জীবনের দৌড়াদৌড়ির পর আবার নিজের পুরানো জায়গায় ফিরিয়ে এনেছিলেন অভিনেত্রী। আবারও টিভি পর্দায় দেখা গিয়েছিল মহাভারত-এর দ্রৌপদীকে। দীর্ঘ ৮ বছর পর ঘটেছিল কামব্যাক। কিন্তু আবার ঘটল ছন্দপতন।

কয়েকমাস আগে স্টার জলসার ‘মেয়েবেলা’ ধারাবাহিকের হাত ধরেই প্রত্যাবর্তন ঘটে অভিজ্ঞ এই অভিনেত্রীর। শুরু থেকেই এই ধারাবাহিক চর্চায় ছিল। তার মূল কারণ ছিলেন অবশ্য অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। কিন্তু এবার এই ধারাবাহিকেই ঘটল বড়সড় রদবদল। প্রধান চরিত্রে মুখ বদল হল। বিথীকা মিত্র বা মউয়ের বিথী মাসির চরিত্রে আর দেখা যাবে না রূপা গঙ্গোপাধ্যায়কে। তিনি সরে দাঁড়িয়েছেন এই ধারাবাহিক থেকে। তার স্থানে অভিষিক্ত হলেন অন্য এক নায়িকা। কিন্তু কেন আচমকা এই সিরিয়াল থেকে সরে দাঁড়ালেন অভিনেত্রী? কোনো বিশেষ কারণ? এবার এই বিষয়টি নিয়ে মুখ খুললেন তিনি নিজেই।

সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান তার সিরিয়াল ছাড়ার কারণটি। এর আগে তিনি এই প্রসঙ্গে বলেছিলেন, “আমি একটিই শর্ত দিয়েছিলাম। আমার শর্ত ছিল, গল্পটা বাস্তবসম্মত হতে হবে। অন্দরসজ্জায় পর্দার চড়া বেগুনি রং থাকবে না। অতিরঞ্জিত কিছু থাকবে না। যেহেতু আমি অপর্ণা সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণ ঘোষের মতো পরিচালকদের সঙ্গে কাজ করেছি, তাই চরিত্রটা যাতে পর্দায় দেখতে বাস্তবসম্মত লাগে, সেটাই চেয়েছি।” আর সেখানেই হল গলযোগ। ধারাবাহিক ছাড়ার কারণ হিসেবে অভিনেত্রী বলেন, “ছেলের বউকে চড় মারার মতো ঘটনাগুলি ৪০ বছর আগে দেখানো হলেও ঠিক ছিল। সবচেয়ে বড় কথা, বিথী যে ঘটনাগুলো ঘটাচ্ছে তার কোনো বাস্তবসম্মত কারণ নেই”।

প্রসঙ্গত, এবার থেকে রূপা গঙ্গোপাধ্যায়ের পরিবর্তে ডোডোর মায়ের চরিত্রে অভিনয় করবেন অনুশ্রী দাস (Anushree Das)। বাংলা টেলিভিশনের অতি পরিচি মুখ অনুশ্রী। স্টার জলসার একাধিক মেগার মুখ তিনি। সম্প্রতিও ‘এক্কা দোক্কা’য় দেখা মিলছে তাঁর। এছাড়াও ‘মোহর’, ‘খড়কুটো’, ‘বালিঝড়’-এর মতো সিরিয়ালে দেখা মিলেছে অনুশ্রীর। এবার থেকে তিনি অভিনয় করবেন বিথীকা মিত্রর চরিত্রে। এই বদল থেকে চমকে গিয়েছে অনুরাগীরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা