Meyebela: টিআরপিতে হতাশ করলো ‘মেয়েবেলা’, শুরুতেই ব্যর্থতা নিয়ে মুখ খুললেন রূপা গঙ্গোপাধ্যায়!

Avatar

Nilanjana Pande

টিআরপির লড়াই গ্রাস করে নিচ্ছে ভালো চিত্রনাট্যকেও। দর্শক কাহিনীর সৌন্দর্য চাইলেও শেষে জিতে যাচ্ছে টিআরপি। দীর্ঘদিন পর আবারও অভিনয়ে ফিরেছেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। স্টার জলসার নতুন ধারাবাহিক ‘মেয়েবেলা’-য় অভিনয় করছেন তিনি। তাঁর চরিত্রের নাম বীথিকা মিত্র। মিত্রবাড়ির পুরুষতান্ত্রিকতার বিরুদ্ধে তাঁর মন বিদ্রোহ করলেও মুখে তা প্রকাশের বিরোধী তিনি। দর্শকদের অত্যন্ত প্রিয় অভিনেত্রীর তালিকায় বরাবর স্থান করে নিয়েছে রূপার নাম। ফলে তাঁরা তাঁদের প্রিয় নায়িকাকে আবারও ছোট পর্দায় ফিরতে দেখে যথেষ্ট আশাবাদী। কিন্তু বর্তমানে ‘মেয়েবেলা’-র টিআরপি রেটিং হল 6.4। স্টার জলসার তালিকায় ছয় নম্বরে রয়েছে এই ধারাবাহিক। কিন্তু স্টার জলসা ও জি বাংলা দুটি চ্যানেল মিলিয়ে বারো নম্বরে রয়েছে তার স্থান।

এই প্রসঙ্গে রূপা জানালেন, টিআরপি সম্পর্কে তাঁর কোনো ধারণা নেই। ডিজনি প্লাস হটস্টারে ‘মেয়েবেলা’ যথেষ্ট ভালো চললেও সেখানে টিআরপি মাপা যায় না। অনেকে মনে করেন, অধিকাংশ মানুষ ইদানিং ওটিটিতে আগেই ধারাবাহিকের নতুন পর্ব দেখে নেওয়ার ফলে টিআরপি হারাচ্ছে বহু ধারাবাহিক। কিন্তু রূপার মতে, দেশ-বিদেশের বহু মানুষ বর্তমানে অ্যাপে বা ওটিটিতে ধারাবাহিক দেখেন। এই সুবিধা না থাকলে সকলেই ধারাবাহিক দেখার সুবিধা থেকে বঞ্চিত হতেন। এছাড়াও রূপার মতো যারা কর্মরত, তাঁদের কাছে অ্যাপই ভরসা।

অপরদিকে অন্য চ্যানেলে নতুন অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে তৈরি ধারাবাহিকগুলির টিআরপি বাড়ছে। রূপা তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন। তবে দর্শকদের আশা, আরও কিছুদিন অপেক্ষা করলে বাড়তে পারে ‘মেয়েবেলা’-র টিআরপি।

‘মেয়েবেলা’-র কাহিনী বোনা হয়েছে এক মধ্যবিত্ত পরিবারের মেয়েদের নিয়ে। তাদের ইচ্ছা-অনিচ্ছার বাস্তবায়নই এই ধারাবাহিকের মূল উপজীব্য।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

whatsapp logo