whatsapp channel
Bengali SerialHoop Plus

Rupa Ganguly: রাজনীতি করতে টাকা লাগে: রূপা গাঙ্গুলী

একসময় বি.আর.চোপড়া (B.R.Chopra) নির্মিত ‘মহাভারত’-এ তাবড় নায়িকাদের পিছনে ফেলে দ্রৌপদীর চরিত্রে তাঁর নিপুণ অভিনয় দক্ষতা ফুটিয়ে তুলেছিলেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। এরপর একের পর এক হিট ফিল্ম ও ধারাবাহিক উপহার দিয়েছেন তিনি। কিন্তু আপামর ভারতবাসীর কাছে আজও তিনিই ‘মহাভারত’-এর দ্রৌপদী। বহু বছর পর স্টার জলসার নতুন ধারাবাহিক ‘মেয়েবেলা’-র মাধ্যমে আবারও অভিনয়ে ফিরেছেন রূপা। বর্তমানে তিনি শুধুমাত্র একজন অভিনেত্রী নন, ব্যস্ত রাজনীতিবিদও বটে। তবে এতদিন পর সকালে কলটাইম পেলেও অসুবিধা হচ্ছে না রূপার। পার্লামেন্টেও যেতেন সকাল এগারোটার মধ্যে। বরাবর ‘মর্নিং পার্সন’ রূপা। কিন্তু তিনি অভিনেত্রী। ফলে তাঁর কাছে অভিনয়ের নেশা অন্যরকম। একটা আলাদা চরিত্রকে ফুটিয়ে তোলার অনুভূতি আলাদা।

গত আট বছরে একাধিকবার অভিনয়ের প্রস্তাব এলেও রাজনীতিতে ব্যস্ত থাকার কারণে তা গ্রহণ করতে পারেননি রূপা। তবে তার জন্য আফশোস করেন না তিনি। তবে ‘মেয়েবেলা’-য় বীথির চরিত্রের জন্য প্রযোজক ও চিত্রনাট্যকারকে শর্তে বেঁধেছিলেন রূপা। তাঁর মূল শর্ত ছিল, বীথির চরিত্র বাস্তবসম্মত হতে হবে। সেটে ঢুকেই যেন দেখতে না হয় অন্দরসজ্জায় বেগুনি পর্দায় চড়া রঙ। থাকবে না অতিরঞ্জন। এর আগে অপর্ণা সেন (Aparna Sen), কৌশিক গাঙ্গুলী (Koushik Ganguly), ঋতুপর্ণ ঘোষ (Rituparno Ghosh)-এর সাথে কাজ করেছেন রূপা। ফলে বাস্তবসম্মত হওয়ার চাহিদা তাঁর কাছে অপ্রাসঙ্গিক নয়।

বর্তমানে টিআরপির টার্গেট নিয়ে অবগত না থাকলেও রূপা জানেন,প্রতিযোগিতা সব কাজের ক্ষেত্রেই থাকে। তবে তার জন্য কাজের গুণগত মানের সাথে আপোষ করতে রাজি নন তিনি। তবে অভিনয় নিয়ে ব্যস্ত থাকলেও রাজনীতিতে সময় দিচ্ছেন রূপা।

কিছুদিনের মধ্যেই আবারও দিল্লি যাচ্ছেন তিনি। ‘মেয়েবেলা’-র জন্য মাসে পনেরটা ডেট দিয়েছেন রূপা। বাকি সময়টা রাজনৈতিক দায়িত্ব পালন করছেন তিনি। কারণ রূপা মনে করেন, রাজনীতি করতে গেলেও অর্থের প্রয়োজন। ফলে অর্থ উপার্জন করতে অভিনয়ে ফিরেছেন রূপা। আপাতত রাজনীতি ও অভিনয় একসাথে চালিয়ে যাবেন তিনি।

whatsapp logo