whatsapp channel

Rupali Ganguly: সিনেমায় অভিনেত্রী হওয়ার বিনিময়ে যে প্রস্তাব পেয়েছিলেন ‘অনুপমা’

বর্তমানে রূপালী গাঙ্গুলী (Rupali Ganguly) ‘অনুপমা’ নামেই ঘরে ঘরে পরিচিত। একসময় ইন্ডাস্ট্রিতে শিশুশিল্পী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন রূপালী। ফিল্মি ব্যাকগ্রাউন্ডে বড় হয়েছেন তিনি। কাজ করেছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)-র সাথেও। রূপালীর…

Avatar

বর্তমানে রূপালী গাঙ্গুলী (Rupali Ganguly) ‘অনুপমা’ নামেই ঘরে ঘরে পরিচিত। একসময় ইন্ডাস্ট্রিতে শিশুশিল্পী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন রূপালী। ফিল্মি ব্যাকগ্রাউন্ডে বড় হয়েছেন তিনি। কাজ করেছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)-র সাথেও। রূপালীর বাবা অনিল গাঙ্গুলী (Anil Ganguly)-ও পরিচালক। কিন্তু তবু তিনি স্টারকিড নন। প্রবাসী বাঙালী হলেও রূপালীকে যথেষ্ট সংঘর্ষ করে বলিউডের মাটিতে নিজেকে প্রতিষ্ঠিত করতে হয়েছে। এই সংঘর্ষের পথেই একসময় তাঁকেও কাস্টিং কাউচের সম্মুখীন হতে হয়েছিল।

কেরিয়ারের শুরুর দিকে রূপালীর কাছে এসেছিল একটি ফিল্মের প্রস্তাব। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই সময়ের কথা বলতে গিয়ে রূপালী জানিয়েছেন, ফিল্মে নায়িকা হওয়ার বিনিময়ে তাঁকে বলা হয়েছিল প্রযোজক ও পরিচালকদের অঙ্কশায়িনী হতে। কিন্তু রাজি হননি রূপালী। নিজের আত্মসম্মানের বিনিময়ে কাজ পেতে কোনোদিন রাজি ছিলেন না তিনি। ফলে সেই ফিল্মের নায়িকা হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রূপালী।

 

View this post on Instagram

 

A post shared by Rups (@rupaliganguly)

টেলিভিশনের যাত্রা মূলতঃ সেই সময় থেকেই শুরু। দূরদর্শনে ‘সুকন্যা’ সিরিয়ালের মাধ্যমে নজর কেড়েছিলেন রূপালী। এরপর একের পর এক সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। ‘সারাভাই ভার্সেস সারাভাই’-তে মণীষার চরিত্রে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। কিন্তু ‘অনুপমা’ পাল্টে দিয়েছে তাঁর জীবন। বর্তমানে টেলিভিশনের সবচেয়ে হায়েস্ট পেইড অভিনেত্রীদের মধ্যে অন্যতম রূপালী। একসময় নিজের বাবাকে কথা দিয়েছিলেন, কোনো পরিস্থিতিতেই হারাবেন না তাঁর মর্যাদা। বাবাকে দেওয়া কথা রেখেছেন রূপালী।

কাস্টিং কাউচের শর্ত মানতে না পেরে একসময় সরে যেতে চেয়েছিলেন ইন্ডাস্ট্রি থেকে। কিন্তু তিনি যে ‘অনুপমা’। হেরে যাওয়া তাঁর ধাতে নেই।

 

View this post on Instagram

 

A post shared by Rups (@rupaliganguly)

whatsapp logo