Hoop PlusTollywood

Rupankar Bagchi: হিন্দি গান গাইব না কেন: রূপঙ্কর

৩১শে মে, মঙ্গলবার অমঙ্গল নেমে এসেছিল কলকাতার বুকে। নজরুল মঞ্চে অনুষ্ঠান করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কেকে (KK)। কিন্তু একই সাথে একটি ছোট্ট ভুলের জন্য পাল্টে গিয়েছে রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)-র জীবন। সেদিন রূপঙ্কর জানতেন না, কেকে আর কিছুক্ষণ পরে চলে যাবেন পৃথিবী ছেড়ে। কেকে সম্পর্কিত বিদ্রুপের মাশুল দিতে হবে তাঁকে, সকলের চক্ষুশূল হয়ে। এরপর রূপঙ্কর কাগজে লেখা ক্ষমার বার্তা পড়লেও নেটিজেনরা এখনও অবধি তাঁর বিরোধী। রূপঙ্কর বাংলা গান ও বাঙালি শিল্পীদের পাশে দাঁড়ানোর দাবি করেছিলেন। এরপর থেকে নেটিজেনদের একাংশ তাঁকে প্রশ্ন করছেন, তাহলে নিজের তৈরি হিন্দি ব্যান্ড ‘ইউএমআর’-এর হয়ে আর গান গাইবেন না তো রূপঙ্কর! এবার এই প্রশ্নের উত্তর দিলেন গায়ক নিজেই।

রূপঙ্কর জানিয়েছেন, হিন্দি ব্যান্ডে না গান গাওয়ার মতো কিছু ঘটেনি। তবে বর্তমানে তাঁরা এই ব্যান্ডের কনসার্ট নিয়ে কোনো পরিকল্পনা করছেন না। এর আগেও রূপঙ্কর বলিউডে ‘ওয়েল ডান আব্বা’ নামে একটি হিন্দি ফিল্মে ‘পি কা সন্দেশা’ গানটি গেয়েছিলেন। এই গানটি প্রশংসিত হওয়ার পরও রূপঙ্করকে বলিউডে দ্বিতীয়বার প্লে ব্যাক করতে দেখা যায়নি।

‘ইউএমআর’-এর বাকি দুই সদস্য মনোময় (Manomoy) ও উজ্জ্বয়িনী (Ujjwaini) রূপঙ্কর-বিতর্কের পরেও এই ব্যান্ডকে চালিয়ে নিয়ে যাওয়ার পক্ষপাতী। তবে মনোময় জানালেন, এই ব্যাপারে রূপঙ্করের মতামত নির্ভর করছে। উজ্জ্বয়িনীর মতে, শ্রোতারা যদি ‘ইউএমআর’-এর গান শুনতে চান, তাহলে তিনি অবশ্যই গাইবেন।

কিন্তু রূপঙ্কর, মনোময় ও উজ্জ্বয়িনী যাই বলুন না কেন, ‘ইউএমআর’-এর ছন্দে ফিরতে এখনও বেশ কিছুটা সময় লাগবে। কারণ দিনের শেষে মূল সিদ্ধান্ত নেবেন দর্শক-শ্রোতারাই।

whatsapp logo