whatsapp channel

Rupankar Bagchi: আর কোনো বিতর্ক নয়, সরাসরি কেকে-র পরিবারের কাছে ক্ষমা চাইলেন রূপঙ্কর বাগচী

মঙ্গলবার, 31 শে মে, হঠাৎই কেকে (KK) চলে গিয়েছেন নক্ষত্রলোকে। তাঁর মর্মান্তিক মৃত্যুর কিছুক্ষণ আগে রূপঙ্কর (Rupankar Bagchi) একটি ফেসবুক লাইভ করে কেকে-র পরিচয় নিয়ে বিদ্রুপ করার পাশাপাশি বাংলার বেশ…

Avatar

মঙ্গলবার, 31 শে মে, হঠাৎই কেকে (KK) চলে গিয়েছেন নক্ষত্রলোকে। তাঁর মর্মান্তিক মৃত্যুর কিছুক্ষণ আগে রূপঙ্কর (Rupankar Bagchi) একটি ফেসবুক লাইভ করে কেকে-র পরিচয় নিয়ে বিদ্রুপ করার পাশাপাশি বাংলার বেশ কয়েকজন নামী গায়ক-গায়িকা ও নিজের কথা প্রসঙ্গে বলেছিলেন, তাঁরা কেকে-র থেকে অনেক ভালো গাইলেও তাঁদের নিয়ে মাতামাতি হয় না। এই লাইভের কিছুক্ষণ পরেই দাবানলের মতো ছড়িয়ে পড়ে কেকে-র মৃত্যুসংবাদ। সেলিব্রিটি থেকে আম জনতা রূপঙ্করের প্রতি ক্ষোভ প্রকাশ করার পাশাপাশি তাঁকে ট্রোল করতে থাকেন। শেষ অবধি নেটিজেনদের ক্ষোভের মুখে পড়ে ওই লাইভ ভিডিওটি ডিলিট করতে বাধ্য হন রূপঙ্কর। এবার তিনি একটি প্রেস কনফারেন্স করে কেকে-র পরিবারের জন্য নিঃশর্ত দুঃখ প্রকাশ করেছেন।

শুক্রবার রূপঙ্কর সস্ত্রীক একটি প্রেস কনফারেন্স করে বলেন, ওই বিতর্কিত লাইভ ভিডিওটি ডিলিট করে দিয়েছেন তিনি। প্রয়াত কেকে-র পরিবারের কাছে দুঃখ প্রকাশ করে রূপঙ্কর জানিয়েছেন, তাঁর সঙ্গীত জীবনে তিনি এই ধরনের ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হননি। ওড়িশায় বসে তৈরি করা একটি ভিডিওর কারণে এতটাই পরিস্থিতি খারাপ হয়ে উঠেছিল, তাঁর স্ত্রীকেও পেতে হয়েছে খুনের হুমকি।

 

View this post on Instagram

 

A post shared by KK (@kk_live_now)

রূপঙ্করের মতে, গায়ক হিসাবে দেশে-বিদেশে লক্ষ লক্ষ মানুষের ভালোবাসা পেয়েছেন তিনি। এত বছর ধরে তাঁদের আবেগ অনুভব করেছেন। স্বীকৃতি পেয়েছেন নানা স্তরে। কিন্তু তাঁর মুহূর্তের অসতর্কতা এভাবে মারমুখী আবেগ বয়ে আনবে তা ভাবতে পারেননি তিনি। তাঁর বক্তব্য তিনি ঠিক মতো বলতে না পারার ফলে তৈরি হয়েছে এই ধরনের আক্রোশ, ঘৃণা ও বিদ্বেষ।

রূপঙ্কর জানিয়েছেন, কেকে-র প্রতি তাঁর কোনো ব্যক্তিগত বিদ্বেষ নেই। তিনি শুধু কনসার্ট নিয়ে তৈরি উন্মাদনা দেখে বলতে চেয়েছিলেন, বাঙালি গায়কদের প্রতি এইরকম ভালোবাসা দেখাতে। ওই লাইভ ভিডিওতে সোমলতা আচার্য (Shomlata Acarjee), ইমন চক্রবর্তী (Iman Chakraborty), রূপম ইসলাম (Rupam Islam), অনুপম রায় (Anupam Ray)-এর নাম নিয়েছিলেন রূপঙ্কর। এদিন রূপঙ্কর স্বীকার করেছেন, তাঁদের নাম নেওয়ার আগে অবশ্যই তাঁদের অনুমতি নেওয়ার প্রয়োজন ছিল।

whatsapp logo