whatsapp channel

Rupankar Bagchi: কেকে’র মৃত্যুতে তছনছ হয়েছিল কেরিয়ার, একবছর পর কেমন আছেন রূপঙ্কর বাগচী!

জনপ্রিয় বলিউড প্লেব্যাক গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে'র (KK) মৃত্যুর আজ একবছর পূর্তি। ২০২২ সালের ঠিক আজকের দিনে কলকাতার এক কলেজে শো চলাকালীন স্টেজের উপরেই হৃদরোগে আক্রান্ত হন এই গায়ক।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

জনপ্রিয় বলিউড প্লেব্যাক গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে’র (KK) মৃত্যুর আজ একবছর পূর্তি। ২০২২ সালের ঠিক আজকের দিনে কলকাতার এক কলেজে শো চলাকালীন স্টেজের উপরেই হৃদরোগে আক্রান্ত হন এই গায়ক। আর তাতেই শেষ হয়ে যায় সবটুকু। হাসপাতালে নিয়ে যাওয়া হলেই মৃত্যু হয় গায়কের। তার এই প্রয়াণে কেঁদেছিল গোটা দেশ। ঠিক যেমন কোনো প্রিয় মানুষের মৃত্যুতে শোকের চাদরে নিজেদের মুড়ে ফেলেন আত্মীয় পরিজনেরা, তেমনভাবেই আপামর ভারতবাসী যেন ডুবে গেছিলেন শোকের সমুদ্রে। কিন্তু কেকে’র এই মৃত্যু অন্ধকার বয়ে এনেছিল টলিউডের প্লেব্যাক গায়ক রূপঙ্কর বাগচীর (Rupankar Bagchi) জীবনেও। আজ এই মহান গায়কের মৃত্যুর একবছর পরেও কিন্তু ততটাই দুর্বিষহ রূপঙ্করের জীবন।

Advertisements

২০২২ সালের ৩০ ও ৩১ শে মে কলকাতার নামি কলেজে জোড়া শো করতে শহরে আসেন কেকে। কিন্তু কলকাতায় শো করতে এসে আর ফেরা হয়নি কেকে-র। শোয়ের আয়োজকদের দুর্ব্যবস্থার বলি হন তিনি। মঞ্চের উপরে গান গাইতে গাইতেই হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন গায়ক। পরে হোটেল থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময়েই মৃত্যুর কোলে ঢলে পড়েন কেকে। আর এদিনই তাঁর সঙ্গে অদ্ভূত ভাবে জড়িয়ে যান রূপঙ্কর। অন্ধকার নেমে আসে তার জীবনেও। ছারখার হয়ে যায় এই বাঙালি গায়কের কেরিয়ার। তার কারণটা যদিও ছিল একটি কাকতলীয় বিষয়।

Advertisements

কেকে’কে নিয়ে এত মাতামাতির প্রতিবাদ জানিয়ে আগের দিনই একটি ভিডিও পোস্ট করেন রূপঙ্কর। আর সেই ভিডিওতে তাকে একাধিকবার বলতে শোনা যায়, ‘হু ইজ কেকে ম্যান’। পরদিন কাকতলীয়ভাবে মৃত্য হয় কেকে’র। তারপর কেকে ভক্তদের রোষানলে পড়েন রূপঙ্কর। তাকে বয়কটের ডাক ওঠে সোশ্যাল মিডিয়ায়। তার গান না শোনার ডাক দিয়ে লক্ষ লক্ষ পোস্ট হয় সামাজিক মাধ্যমে। এমনকি অনেক বড় বড় কোম্পানি তাদের জিঙ্গল থেকে রূপঙ্করের কন্ঠ বাদ দিতেও বাধ্য হন। ঠিক যেন এক গায়কের মৃত্যু আরেক গায়কের থেকে কেড়ে নিয়েছিল তার সবটুকু। কিন্তু আজ একবছর পর কেমন আছেন রূপঙ্কর? কিভাবে দিনটি কাটাচ্ছেন তার পরিবার?

Advertisements

এই মর্মে রূপঙ্করের স্ত্রী চৈতালি বাগচী এক সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেন। তিনি বলেন, “আমি নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠেছি। তাই বরাবরই স্বাচ্ছন্দ্যর থেকে শান্তিই বেশি প্রিয়। সময়ের সঙ্গে সবটাই পরিবর্তনশীল। কেকে-এর মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি আমার শ্রদ্ধা জানাচ্ছি। পরিবারের প্রতি আমার সমবেদনা।” এছাড়াও তিনি জানান যে তার স্বামী আপতত গান আর নাটক নিয়েই ব্যস্ত। তার পাশে আছে তার গোটা পরিবার। চৈতালি দেবী আরো জানান যে রূপঙ্কর এবং চৈতালির নতুন নাটক ‘চাঁদমারি’ মঞ্চস্থ হবে খুব তাড়াতাড়ি, নাটকের রিহার্সাল চলছে পুরোদমে।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা