whatsapp channel

পুরষ্কার হাতে দাঁড়িয়ে থাকা ছোট্ট ছেলেটি আজ টলিউডের জনপ্রিয় অভিনেতা, চিনতে পারছেন ইনি কে!

ঋতব্রত মুখোপাধ্যায় (Rwitobroto Mukherjee) যখন প্রথম অভিনয়ে আসেন, তখন তিনি শিশুশিল্পী। সুজয় ঘোষ (Sujoy Ghosh)-এর পরিচালনায় ‘কহানী’-তে নজর কেড়েছিলেন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘ওপেন টি বায়োস্কোপ’-এ…

Avatar

Nilanjana Pande

ঋতব্রত মুখোপাধ্যায় (Rwitobroto Mukherjee) যখন প্রথম অভিনয়ে আসেন, তখন তিনি শিশুশিল্পী। সুজয় ঘোষ (Sujoy Ghosh)-এর পরিচালনায় ‘কহানী’-তে নজর কেড়েছিলেন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘ওপেন টি বায়োস্কোপ’-এ প্রশংসিত হয়েছিল ঋতব্রতর অভিনয়। ফিল্ম হিট হোক অথবা ফ্লপ, নিজের সেরাটুকু দিতে জানেন ঋতব্রত। তবে বরাবর বাড়িতে রয়েছে বাবার কড়া শাসন। ঋতব্রতর বাবা শান্তিলাল মুখোপাধ্যায় (Shantilal Mukherjee)-র চলার পথও সহজ ছিল না। বহু লড়াই করে ইন্ডাস্ট্রিতে পায়ের তলার জমি শক্ত করেছেন শান্তিলাল। অভিনয়ে আসার আগেই ছেলেকে বলে দিয়েছিলেন, পড়াশোনার যেন কোনো ব্যাঘাত না ঘটে। ফলে কেরিয়ার ও পড়াশোনা দুটোই সমানভাবে ব্যালান্স করেছেন ঋতব্রত। সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ হলেও ডাউন টু আর্থ ঋতব্রতকে কোনোদিনই দেখা যায়নি প্রচুর কেত মেরে ছবি তুলে তা শেয়ার করতে।

কাজ সংক্রান্ত খবর শেয়ার করেন ঋতব্রত। কখনও সখনও নিজের যে ছবি তিনি শেয়ার করেন, তা সবই এক টিনএজারের পছন্দসই সেলফি। শৈশবের স্মৃতি নস্টালজিক করে তোলে তাঁকেও। ফলে ছোটবেলার একটি ছবি এদিন ইন্সটাগ্রামে সকলের সাথে ভাগ করে নিয়েছেন ঋতব্রত। ছবিতে দেখা যাচ্ছে, একরত্তি শান্তিলাল-পুত্রকে। পরনে সাদা রঙের পাঞ্জাবি-পাজামা। কপালে ছোট্ট কাজলের টিপ। হাতে একটি অ্যাওয়ার্ড। অ্যাওয়ার্ডটি অবশ্যই তাঁর বাবার প্রাপ্তি। কিন্তু বাবার অ্যাওয়ার্ড হাতে নিয়ে ছবি তুলেছিলেন একরত্তি ঋতব্রত। ছবিটা তুলে দিয়েছিলেন শান্তিলালই। একরত্তি ছেলেকে সাজিয়ে দিয়েছিলেন মা।

ছবিটি শেয়ার করে ঋতব্রত লিখেছেন, সবাই বলে, এখনও তাঁকে নাকি একই রকম দেখতে লাগে। অনেকেই অবশ্য ঋতব্রতর সুরে সুর মিলিয়েছেন। অনেকে জিজ্ঞাসা করেছেন, তিনি কোন স্কুলে পড়তেন!

সাম্প্রতিক কালে অরিন্দম শীল (Arindam Shil) পরিচালিত ওয়েব সিরিজ ‘সাবাশ ফেলুদা’-য় তোপসের ভূমিকায় দেখা গিয়েছে ঋতব্রতকে। ওয়েব সিরিজ নিয়ে হাজারও সমালোচনা হলেও ঋতব্রতর অভিনয় কিন্তু বরাবরের মতোই সেরা।

whatsapp logo