Bengali SerialHoop Plus

Sabyasachi Chowdhury: ‘মহাপীঠ তারাপীঠ’-এর পর অন্য ভূমিকায় ফিরছেন সব্যসাচী

স্টার জলসার ‘মহাপীঠ তারাপীঠ’ সিরিয়ালে সাধক বামদেবকে ধারণ করেছিলেন সব‍্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। কিন্তু শেষ হয়ে গিয়েছে ‘মহাপীঠ তারাপীঠ’। একটি সিরিয়াল কখনও মানুষের সত্ত্বা নির্ধারণ করতে পারে না। তাই সব‍্যসাচী আবারও ফিরছেন, তবে অভিনেতা নয়, লেখক রূপে।

বরাবর অন্য ভাবে বাঁচতে শিখেছেন সব‍্যসাচী। ইংল্যান্ডের অক্সফোর্ড ব্রুক্স থেকে ডার্ক টুরিজমে স্নাতকোত্তর হয়ে চাকরির অভিজ্ঞতা অর্জন করেও অবলীলায় সব কিছু ছেড়ে ফিরে এসেছেন বেলুড় মঠের বাড়িতে। সুনিশ্চিত পেশা ছেড়ে চলে এসেছিলেন অভিনয়ে। কিন্তু এবার লেখকের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন তিনি, ধরতে চলেছেন কলম। 2022 সালের আন্তর্জাতিক কলকাতা বইমেলায় প্রকাশিত হতে চলেছে সব‍্যসাচীর লেখা বই ‘দলছুটের কলম’।

অনেকদিন আগে থেকেই লিখতে ভালোবাসেন সব‍্যসাচী। আগে লেখা ফেসবুকে পোস্ট না করলেও নিয়মিত লিখতেন তিনি। সেই লেখা পড়ে অনেকেই তাঁকে লেখক হতে বলতেন। গত দুই বছর ধরে নিয়মিত ফেসবুকে লেখা পোস্ট করে জনপ্রিয় হয়েছেন তিনি। পাশাপাশি যোগাযোগ করেছে একাধিক প্রকাশনা সংস্থাও। একটি প্রকাশনা সংস্থার অনুরোধ ফেলতে না পেরেই রাজি হয়েছেন সব‍্যসাচী। সংস্থাটি জানিয়েছে, আপাতত সব‍্যসাচীকে নতুন কিছু লিখতে হবে না। তাঁর প্রকাশিত পোস্ট সংকলিত করে বইয়ের আকারে ছাপবে তারা। নাম হবে ‘দলছুটের কলম’। এবার সোশ্যাল মিডিয়ার অনুরাগীদের বাইরেও কিছু মানুষ সব‍্যসাচীর লেখার সঙ্গে পরিচিত হবেন। ছোট ছোট রম্যরচনাগুলি তাঁদের ভালো লাগবে বলে আশাবাদী সব‍্যসাচী। তবে প্রকাশনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ফলে আগের মতো ফেসবুকে পোস্ট না দিয়ে তাঁকে প্রকাশনা সংস্থার হয়ে তাঁকে কলম ধরতে হবে বলে জানিয়েছেন সব‍্যসাচী।

ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) নিজে বই না পড়লেও সব‍্যসাচীর লেখার ক্ষেত্রে উৎসাহ দিয়েছেন। বিদেশে ইংরাজিতে পড়াশোনা করার পরেও বাংলা ভাষাকেই আঁকড়ে ধরেছেন সব‍্যসাচী। তবে লেখার পাশাপাশি অভিনয় চালিয়ে যাবেন তিনি। এর মধ্যেই ছোটদের জন্য গল্প লিখছেন তিনি যা বেরোবে বইয়ের আকারে। বাংলা নতুন বছরে ‘নেপোলিয়ন’ নাম দিয়ে ছোটদের জন্য লেখা গল্পের বইটি প্রকাশের ইচ্ছা আছে সব‍্যসাচীর।

whatsapp logo