সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর, এই দিনগুলিতে বন্ধ থাকবে মদের দোকান

আপনি যদি সুরা প্রেমী হন, তাহলে সপ্তাহান্তে আপনার জন্য রইল এক বিশাল বড় দুঃখের খবর। পশ্চিমবঙ্গবাসীর সুরাপ্রেমীদের জন্য রইল খুব খারাপ একটি খবর এবারে বাংলায় প্রায় ৪৮ ঘণ্টা বন্ধ থাকতে চলেছে মদের দোকান। শুনে রীতিমতন মাথায় হাত দিয়ে বসে পড়েছেন, সুরা প্রেমী মানুষরা। বিষয়টা কিন্তু সত্যি বড্ড একটা খারাপ লাগার বিষয়, যারা সপ্তাহানতে ভেবেছিলেন, একটু নিজের মতন করে সময় কাটাবেন তারা সত্যিই ভাবছেন কি করে। দোকান বন্ধ থাকার কারণে রীতিমতন রাতের ঘুম উড়ে গিয়েছে সূরা প্রেমীদের। যার ফলে বন্ধ থাকার আগে তিনি রীতিমতন লাইন পড়ে গেছে সুরের দোকানের সামনে।

মদের দোকান বন্ধ থাকার কারণ কি?

কিন্তু টানা দুদিন কেন মদের দোকান বন্ধ থাকছে? এটাই তো প্রশ্ন, আমজনতার তাই জন্য জানিয়ে রাখা ভালো, আগামী পয়লা জুন বাংলার সহ সমগ্র দেশে সপ্তম দফা অর্থাৎ শেষ দফার ভোট হতে চলেছে। তার জন্য রাজ্য রাজনীতির সঙ্গে কলকাতার সহ দেশ জায়গাতেই বেশ গরমাগরম একটা উত্তেজনা রয়েছে। সেই জন্য বৃহস্পতিবার সন্ধ্যা ছ’টা থেকে প্রায় ৪৮ ঘন্টা ড্রাই ডে ঘোষণা করা হয়েছে।

চিন্তায় পড়েছেন সুরাপ্রেমীরা

বৃহস্পতিবার সন্ধ্যা ছটা থেকে তারপরে টানা ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে দোকান। সেই কারণে রীতিমতন মাথায় চিন্তার ভাঁজ পড়েছে সূরা প্রেমীদের মনে। কিন্তু কোন রকম যাতে অপ্রীতিকর ঘটনা, এই ভোট চলাকালীন না ঘটে সেজন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

আপনি জানলে অবাক হবেন, প্রায় ১০৪ কোটি টাকার মদ বাজেয়াপ্ত করা হয়েছে এবং ড্রাগ বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৪৬ কোটি টাকা। কোন রকমের খারাপ ঘটনা না ঘটে সেই জন্যই সরকারের তরফ থেকে এমনটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে সমস্ত জায়গায় ভোট হবে, সেই সমস্ত জায়গাতেই বন্ধ থাকবে মদের দোকান।