Bengali SerialHoop Plus

Saibal Bhattacharya: সাইবার ক্রাইমের ফাঁদে সর্বস্বান্ত জনপ্রিয় অভিনেতা!

সাইবার ক্রাইম বর্তমানে অত্যন্ত নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ব্যাঙ্কের তথ্য চেয়ে কোনো ফোন বা এসএমএস এলে অথবা ওটিপি চাইলে তা দিতে বারণ করা হয় ব্যাঙ্কের কাস্টমারদের। কিন্তু তারপরেও বেশ কয়েকজন কাস্টমার রয়েছেন যাঁরা নিজেদের ব্যাঙ্কের জরুরী তথ্য দিয়ে সর্বস্বান্ত হয়েছেন। অভিনেতা শৈবাল ভট্টাচার্য (Saibal Bhattacharya) আদৌ এই ধরনের তথ্য দিয়েছিলেন কিনা তা জানা নেই। তবে তিনি সাইবার ক্রাইমের শিকার হয়েছেন। বর্তমানে তাঁর ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে পড়ে রয়েছে মাত্র উনসত্তর পয়সা।

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও করে ঘটনাটি জানিয়েছেন শৈবাল। তিনি জানিয়েছেন, তাঁর ব্যাঙ্ক থেকে সমস্ত টাকা সাইবার ফ্রড হয়ে তিনি ও তাঁর পরিবার সর্বস্বান্ত হয়ে গিয়েছেন। ব্যাঙ্কে মাত্র উনসত্তর পয়সা পড়ে রয়েছে। ফলে শৈবালের পরিবারে তাঁর সত্তর বছরের মা, স্ত্রী ও তাঁর পোষ্যরা প্রায় না খেয়ে দিন কাটাচ্ছেন। শৈবাল জানান, ভিক্ষা করা ছাড়া বা অনাহারে মৃত্যুবরণ করা ছাড়া তাঁদের কাছে অন্য কোনো উপায় নেই। শৈবাল জানেন না, এইভাবে কতদিন চলবে!

এছাড়াও শৈবাল জানিয়েছেন, তাঁর হাতে কোনোরকম কাজ নেই। ফলে ভিক্ষা ছাড়া তাঁর সামনে এই মুহূর্তে আর কোনো রাস্তা খোলা নেই। তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে এগারো লক্ষ বত্রিশ হাজার টাকা। শৈবাল পুলিশে অভিযোগ দায়ের করলেও এখনও এই আর্থিক প্রতারণার কিনারা হয়নি। শৈবালের স্ত্রী স্নিগ্ধা বসু (Snigdha Basu)-ও জানিয়েছেন, তাঁরা শেষ হয়ে গিয়েছেন। কোনো দিক থেকে আশার আলো দেখতে পাচ্ছেন না তাঁরা।

স্টার জলসার ‘প্রথমা কাদম্বিনী’-তে শৈবাল অভিনয় করেছিলেন। এছাড়াও গত বছর স্টার জলসায় সম্প্রচারিত মহালয়ার অনুষ্ঠানে নারদের চরিত্রে তিনি অভিনয় করেছিলেন। অপরদিকে জি বাংলায় ‘মিঠাই’, ‘উড়ন তুবড়ি’ ও আরও কয়েকটি ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শৈবাল। তবে কিছুদিন আগে অভিনয়ের জন্য নয়, বরং মদ্যপ অবস্থায় আত্মহত্যার চেষ্টা করে খবরের শিরোনাম দখল করেছিলেন শৈবাল। জানা গিয়েছিল, তিনি মানসিক অবসাদে ভুগছেন। তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে শৈবাল তাঁর মানসিক অবসাদের কথা অস্বীকার করে বলেন, তিনি আত্মহত্যার চেষ্টা করেননি। বরং পুরো ঘটনাটি নেশার ঘোরে ঘটেছিল।

whatsapp logo