whatsapp channel

নিজে অভিনেত্রী হলেও স্বামী দিলীপের সঙ্গে বৈজয়ন্তী মালাকে দেখতে পছন্দ করতেন সায়রাবানু

7 ই জুলাই বলিউডের কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার (Dilip kumar) প্রয়াত হয়েছেন। এরপর থেকেই বলিউডের সেলিব্রিটিদের কথায় ঘুরে-ফিরে আসছে তাঁর স্মৃতি। দিলীপ সাবের স্মৃতিচারণ করতে গিয়ে নস্টালজিক হয়ে বৈজয়ন্তীমালা (vaijayantimala)…

Avatar

HoopHaap Digital Media

7 ই জুলাই বলিউডের কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার (Dilip kumar) প্রয়াত হয়েছেন। এরপর থেকেই বলিউডের সেলিব্রিটিদের কথায় ঘুরে-ফিরে আসছে তাঁর স্মৃতি। দিলীপ সাবের স্মৃতিচারণ করতে গিয়ে নস্টালজিক হয়ে বৈজয়ন্তীমালা (vaijayantimala) জানালেন, সায়রাবানু (sairabanu)- র পছন্দ ছিল দিলীপ-বৈজয়ন্তীমালার জুটি।

সায়রাবানু বৈজয়ন্তীমালাকে ‘আক্কা’ বলে ডাকতেন। তামিল ভাষায় ‘আক্কা’ শব্দের অর্থ হল বোন। সায়রাবানু সবসময়ই বলতেন ‘আক্কা’ এবং দিলীপ সাবকে একসঙ্গে পর্দায় দারুণ লাগে। বৈজয়ন্তীমালা জানিয়েছেন, ‘গঙ্গা-যমুনা’ ফিল্মের জন্য দিলীপ সাব তাঁকে ভোজপুরি ভাষা শিখতে সাহায্য করেছিলেন। সাউথ ইন্ডিয়ান অভিনেত্রী বৈজয়ন্তীমালার হিন্দি উচ্চারণ ছিল অন্যরকম। কিন্তু দিলীপ ‘গঙ্গা-যমুনা’-র ডায়লগ রেকর্ডিং-এর সময় বৈজয়ন্তীমালাকে অনেক সাহায্য করেছিলেন। তিনি নিজে ভোজপুরি ভাষায় ডায়লগ রেকর্ড করে বৈজয়ন্তীমালাকে দিতেন। সেই রেকর্ডিং শুনে বৈজয়ন্তীমালা ভোজপুরি ডায়লগ বলা রপ্ত করেছিলেন। ‘গঙ্গা-যমুনা’ ফিল্মের জন্য বৈজয়ন্তীমালা অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

বৈজয়ন্তীমালার পুত্র সুচীন্দ্র বালি (suchindra bali)-ও নামী অভিনেতা। তিনি জানিয়েছেন, যখনই তাঁরা মুম্বই যেতেন, প্রত্যেক বার দিলীপ-সায়রার বাসভবনে তাঁদের নিমন্ত্রণ থাকতো। এমনকি ফোন ও হোয়্যাটসঅ্যাপের মাধ্যমেও তাঁদের সাথে দিলীপ ও সায়রার যোগাযোগ বজায় থাকতো। বৈজয়ন্তীমালা বললেন, তাঁর হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন দিলীপ সাব। কারণ সুপারস্টার হওয়া সত্ত্বেও কোনোদিন দিলীপ অহঙ্কারী ছিলেন না।

দিলীপ কুমার ও বৈজয়ন্তীমালা একসঙ্গে আটটি ফিল্মে অভিনয় করেছিলেন। তার মধ্যে উল্লেখযোগ্য ছিল ‘দেবদাস’, ‘গঙ্গা-যমুনা’, ‘মধুমতী’, ‘নয়া দৌড়’। ‘মধুমতী’ ও ‘নয়া দৌড়’-এর সঙ্গীত এখনও অবধি সুপারহিট।

 

View this post on Instagram

 

A post shared by @akshaykumarrg

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media