BollywoodHoop Plus

Rhea Chakraborty: জেলে থাকাকালীন এই অদ্ভুত কাজ করেছিলেন সুশান্তের প্রাক্তন রিয়া চক্রবর্তী

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) মৃত্যুরহস্যে অন্যতম অভিযুক্ত রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। বর্তমানে তাঁর বিরুদ্ধে গঠিত হয়েছে চার্জশিট। রিয়া নিজেকে বরাবর সুশান্তের বান্ধবী বলে দাবি করেছেন। সুশান্তের মৃত্যুর পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল রিয়াকে। তিনি দীর্ঘদিন বন্ধ ছিলেন বায়কুল্লা জেলে। সেই সময় তাঁকে অত্যন্ত কাছ থেকে চিনেছিলেন মানবাধিকার আইনজীবি সুধা ভরদ্বাজ (Sudha Bharadwaj)। রিয়ার সাথে জেলে একসঙ্গে থাকার অভিজ্ঞতার কথা জানালেন তিনি।

তিন বছর কারাদন্ড হয়েছিল সুধার। সদ্য ছাড়া পেয়েছেন তিনি। একটি সাক্ষাৎকারে উঠে এল রিয়ার প্রসঙ্গ। প্রায় এক মাস রিয়া তাঁর সাথে বায়কুল্লা জেলে ছিলেন বলে জানিয়েছেন সুধা। জেলে থাকাকালীন সহ-বন্দিদের সাথে রিয়ার বন্ধুত্ব হয়ে গিয়েছিল। জামিনে মুক্তি পাওয়ার কথা শুনে রীতিমত সকলের সাথে জেলের মধ্যেই নাচ-গান করেছিলেন রিয়া। সেদিন সবাইকে তিনি মিষ্টি খাইয়েছিলেন বলে জানালেন সুধা।

সুধার মতে, রিয়াকে অদ্ভুত ভাবে ফাঁসানো হয়েছিল সুশান্তের মৃত্যুর মামলায়। তবে কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েও শান্ত ছিলেন তিনি। যথেষ্ট উদার মনোভাবাপন্ন রিয়া শিশুদের সাথে মিশতে পছন্দ করতেন। সুধা জানিয়েছেন, রিয়ার অ্যাকাউন্টে কিছু টাকা পড়েছিল। জেলের মেয়াদ শেষের দিন তা দিয়েই সহ বন্দিদের জন্য মিষ্টি কিনেছিলেন তিনি। রিয়া যেদিন ছাড়া পান, তাঁকে সকলে জেলের নিচের কক্ষে বিদায় জানাতে গিয়েছিলেন।

সুধা মনে করেন, জেলবন্দির অর্থ তিনি খারাপ অথবা অপরাধী নন। এঁদের মধ্যে অনেকেই পরিস্থিতির শিকার। তবে রিয়া লকডাউনের সময় সুশান্তের জন্য মাদক কিনেছিলেন বলে জানা গিয়েছে। এনসিবি-র চার্জশিটে রিয়া ও তাঁর ভাই শৌভিক (Showvik Chakraborty) সহ মোট চৌত্রিশ জনের নাম রয়েছে।

whatsapp logo