BollywoodHoop Plus

করোনা যুদ্ধে এগিয়ে এলেন সলমান খান, করলেন অক্সিজেন কনসেন্ট্রেটরের ব্যবস্থা

বলিউড তারকারা অনেকেই সামিল হয়েছেন করোনা যুদ্ধে। অনুষ্কা শর্মা (Anushka sharma), সুনীল শেঠি (suniel shetty), টুইঙ্কল খান্না (twinkle khanna), অক্ষয়কুমার (Akshay kumar) প্রত্যেকেই যে যেভাবে পারছেন, সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এবার সলমান খান (salman khan) চালু করলেন কোভিড হেল্পলাইন। চব্বিশ ঘণ্টার এই কোভিড হেল্পলাইনে যে কোনো এমার্জেন্সি হলে ফোন করলেই সলমানের সংস্থা ‘বিইং হিউম্যান’-এর তরফে মিলবে সাহায্য।

এছাড়াও সলমান বিনামুল‍্যে অক্সিজেন কনসেন্ট্রেটরের ব্যবস্থাও করেছেন। প্রথম লটে 500 টি অক্সিজেন কনসেন্ট্রেটর মুম্বই এসে পৌঁছেছে। সলমান আবেদন করেছেন, যাঁরা এই কনসেন্ট্রেটরগুলি নেবেন, প্রয়োজন ফুরিয়ে গেলে তাঁরা যেন সেগুলি ফেরৎ দিয়ে যান। সলমানের এই উদ্যোগ নেটিজেনদের কাছে প্রশংসিত হয়েছে।

এর আগে করোনা অতিমারীর কারণে মহারাষ্ট্রে যখন আংশিক লকডাউন চলছিল, তখন পথে নেমে পড়েছিল সলমন খানের সংস্থা ‘বিইং হিউম্যান’-এর খাদ্য সরবরাহকারী গাড়ি। কারণ নিত্যদিন বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে স্বাস্থ্যকর্মীরা নাজেহাল হয়ে পড়েছেন। অনেকেই বাড়ি গিয়ে খাবার আনতে পারছেন না। অপরদিকে খাবারের দোকানগুলিও বন্ধ। ফলে খাবার পাচ্ছেন না স্বাস্থ্যকর্মীরা। ফলে যুব সেনার সঙ্গে জয়েন্টলি খাবার সরবরাহের ব্যবস্থা করেছেন সলমন।

খাদ্যতালিকায় রয়েছে যথেষ্ট পুষ্টিযুক্ত খাবার। রয়েছে উপমা, পোহা, বড়াপাও, পাওভাজি, চা, বিস্কুট এবং মিনারের ওয়াটারের বোতল। সবাইকে ঘুরিয়ে-ফিরিয়ে খাবারগুলি দেওয়া হচ্ছে। এমনকি একটি আপৎকালীন ফোন নম্বর দেওয়া হয়েছে যাতে কোনো স্বাস্থ্যকর্মী যদি খাবার না পান, তাহলে তাঁর কাছে পৌঁছে যাবে খাবার।

Related Articles