বিয়ের পিঁড়িতে বসছেন সারেগামাপা খ্যাত সমদীপ্তা মুখোপাধ্যায়

Nirajana Nag

সমদীপ্তা মুখোপাধ্যায় (Samadipta Mukherjee) কে মনে আছে তো? জি বাংলার গানের রিয়েলিটি শো সারেগামাপা (Saregamapa) যেসব প্রতিভাদের আত্মপ্রকাশের মঞ্চ করে দিয়েছে তাদের মধ্যে অন্যতম সমদীপ্তা। সঙ্গীতের উপরে তাঁর দক্ষতা বিচারকদের পাশাপাশি মুগ্ধ করেছিল দর্শকদের। এবার ফের একবার চর্চায় উঠে এলেন তিনি। বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন সমদীপ্তা।

বছরের শেষেই বাগদান অনুষ্ঠান সেরে ফেললেন সঙ্গীতশিল্পী। আংটি বদলের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। বেগুনি রঙের একটি জমকালো শাড়ি, একই রঙের ব্লাউজের সঙ্গে হালকা গয়না পরে ছিমছাম সাজে সেজেছেন সমদীপ্তা। হাত রাঙিয়ে ছিলেন মেহেন্দির রঙে। পাশে হলুদ রঙের পাঞ্জাবি আর মেরুন রঙা ধুতিতে দেখা গেল হবু স্বামী স্বাগত গঙ্গোপাধ্যায়কে। ক্যাপশনে সমদীপ্তা লিখেছেন, ‘সারা জীবনের শুরু’।

সারেগামাপার দৌলতে জনপ্রিয়তা পেলেও সমদীপ্তা কিন্তু তার আগেই লাইমলাইটে উঠে এসেছিলেন। করোনা কালে লকডাউনের সময়ে তাঁর একটি গানের ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছিল। এমনকি সেই ভিডিও নজরে পড়েছিল সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরেরও। তিনি নিজে প্রশংসা করে শুভেচ্ছা জানিয়েছিলেন সমদীপ্তাকে। তারপরেই সারেগামাপায় অংশ নেন তিনি।

বনগাঁর মেয়ে সমদীপ্তা গানের রিয়েলিটি শো তে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছিলেন। তিনি সেমি ফাইনালে পর্যন্ত উঠেছিলেন। অনুপম খের, মাধবন, উদিত নারায়ণ, শান, হৈমন্তী শুক্লা, শ্রীকান্ত আচার্য, মিকা সিং আকৃতি কক্কর, মনোময় ভট্টাচার্য, বাবুল সুপ্রিয়, জয় সরকার, জোজো, রাঘব চট্টোপাধ্যায়, ইমন চক্রবর্তীদের মতো শিল্পীদের থেকে প্রশংসা পেয়েছিলেন তিনি। কিন্তু বিজয়ীর শিরোপা পাওয়া হয়ে ওঠেনি তাঁর। তবে সঙ্গীতের সফর থেমে থাকেনি সমদীপ্তার। ২০২৩ এ মুক্তি পেয়েছিল ‘মিউজিক স্কুল’। সেই ছবিতে তিনটি গান গেয়েছিলেন তিনি। এছাড়াও পরমব্রত চট্টোপাধ্যায় এবং ইশা সাহার ছবি ‘ঘরে ফেরার গান’ এও সাত সাতটি গান গেয়েছিলেন সমদীপ্তা। এছাড়া বিভিন্ন সিরিয়াল, থিম মিউজিকেও শোনা গিয়েছে তাঁর সুমধুর কণ্ঠ। এবার নতুন জীবনে পা রাখতে চলেছেন সমদীপ্তা মুখোপাধ্যায়।