BollywoodHoop Plus

আদিবাসী পরিচারিকার ভাষা নিয়ে বিদ্রুপ, চাপে পড়ে ক্ষমা চাইতে বাধ্য হলেন তারকা জুটি

কালার্স চ্যানেলের জনপ্রিয় শো ‘বিগ বস’-এর প্রাক্তন প্রতিযোগী সম্ভাবনা শেঠ (sambhana seth)-কে অনেকেই চেনেন। সম্ভাবনা কয়েক বছর আগে নিজের ইউটিউব ভ্লগ চ্যানেল খুলেছিলেন। সেই চ্যানেলের রীতিমতো রমরমা রয়েছে। কিন্তু এবার সম্ভাবনা ও তাঁর স্বামী অবিনাশ দ্বিবেদী (avinash dwibedi) পরিচারিকাকে বিদ্রুপ করে রীতিমতো বিতর্কে জড়ালেন।

সম্ভাবনা একজন কন্টেন্ট ক্রিয়েটর। সেদিন সকালে তাঁর স্বামী অবিনাশ তাঁদের পরিচারিকাকে চা করতে বলার জন্য রান্নাঘরে গিয়েছিলেন। তাঁদের পরিচারিকা আদিবাসী। তিনি প্রকৃতপক্ষে ঝাড়খণ্ডের সিমদেগা অঞ্চলের বাসিন্দা। সেই সময় পরিচারিকা ফোনে তাঁর ছোট জায়ের সাথে নিজেদের সম্প্রদায়ের ভাষায় কথা বলছিলেন। কিন্তু অবিনাশ ও সম্ভাবনা ওই আদিবাসী পরিচারিকার ভাষাকেই নিজেদের কন্টেন্ট বানিয়ে ভ্লগকে মজাদার বানানোর চেষ্টা করেন। তাঁরা ভাষাটি নিয়ে রীতিমতো রসিকতা করতে শুরু করেন।

এই ভ্লগটি ভাইরাল হতেই আদিবাসী সম্প্রদায়ের মানুষরা তাঁদের ভাষার অপমান শুনে গর্জে ওঠেন। নেটিজেনদের একাংশ আদিবাসী ভাষা ও মানুষদের সংরক্ষণের দাবি জানান। সম্ভাবনা ও অবিনাশ এরপর নিজেদের ওই ভ্লগটি মুছে দেন এবং ক্ষমা চান।

তাঁরা জানান, এই ধরনের ভাষা আগে না শোনার কারণে তাঁরা জানতেন না ঝাড়খণ্ডের লক্ষাধিক মানুষ এই ভাষায় কথা বলেন। আদিবাসী সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়ে সম্ভাবনা বলেন, তাঁরা নিজেদের ভুল বুঝতে পেরেছেন। ভবিষ্যতে যাতে তাঁদের দ্বারা এইরকম ভুল আর না হয় সেদিকে নজর রাখবেন তাঁরা।

whatsapp logo