Hoop Tech

6 GB RAM-এর সঙ্গে 6000mAh-এর ব্যাটারি, Samsung-এর মোবাইল কিনুন আকর্ষণীয় দামে

Advertisements

আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এখন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি দুটোই বাড়ছে সমানুপাতিক হারে। এখন ধনী থেকে মধ্যবিত্ত, এমনকি নিম্নবিত্ত মানুষেরাও মোবাইল কেনার দিকে ঝুঁকে থাকেন। আবার নতুন বছর এলে তো নতুন মোবাইল কেনার হিড়িক পড়ে যায় সাধারণ মানুষের মধ্যে।

এখন ভারতের মতো দেশে নানা সেগমেন্টের মোবাইল উপলব্ধ রয়েছে। এর মধ্যে যেমন প্রিমিয়াম সেগমেন্টের মোবাইল রয়েছে একটু বেশি দামে, তেমনই আবার মিড-রেঞ্জ মোবাইলের দাম তার থেকে কিছুটা কম। তবে বাজেট সেগমেন্ট মোবাইলের চাহিদা এখন দেশে সর্বোচ্চ। আর এই সেগমেন্ট দখলের লড়াইয়ে রয়েছে রেডমি, পোকো, স্যামসাং, ভিভো, অপ্পো, মটোরোলার মতো কোম্পানিগুলো। এই প্রতিবেদনে Samsung-এর একটি বাজেট সেগমেন্টের মোবাইলকে আলোচনা হবে, যা ক্রেতাদের কাছে ধামাকা করতে চলেছে। কারণ এই মোবাইলে একইসঙ্গে 5G কানেক্টিভিটির সঙ্গে মিলবে নানা আকর্ষণীয় ফিচার্স।

কথা বলছি Samsung Galaxy M14 5G মোবাইলটিকে নিয়ে। এই মোবাইলে রয়েছে ৬.৬ ইঞ্চি পিএলএস এলসিডি ডিসপ্লে, যা ফুল এইচডি প্লাস রেজোলিউশনের যার রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই মোবাইল এন্ড্রোয়েড-১৩-এর সঙ্গে আসে। এই মোবাইলের পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ, যাতে ৫০ মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর রয়েছে। পাশাপাশি ম্যাক্রো এবং ডেপথ সেন্সর হিসেবে দেওয়া হয়েছে একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেন্সর। এই মোবাইলে রয়েছে একটি ৬০০০ এমএএইচ-এর পাওয়ারফুল ব্যাটারি প্যাক, যা ২৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট।

এবার এই মোবাইলটি এখন পাওয়া যাচ্ছে আকর্ষণীয় দামে। তবে সেটি কিন্তু একটি ই-কমার্স ওয়েবসাইট থেকে কিনতে হবে। এক্ষেত্রে Amazon.in সাইটে এই মোবাইলটির উপর একটি আকর্ষণীয় অফার রয়েছে। এই মোবাইলের ৬জিবি+১২৮ জিবি মডেলটির দাম ১৭,৯৯৯ টাকা। তবে এই মোবাইল এখন আমাজন সাইট থেকে কিনতে পারবেন মাত্র ১৪,৯৯০ টাকাতেই।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা