Hoop Story

Sana Ganguly: নিজের হাতখরচ চালান নিজেই, সৌরভ- কন্যা সানার মাসিক বেতন শুনলে চমকে যাবেন

সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) কোনোদিনই তাঁর ব্যক্তিগত জীবনকে স্পটলাইটে আনার পক্ষপাতী নন। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভের স্ত্রী ডোনা গাঙ্গুলী (Dona Ganguly) নামী নৃত্যশিল্পী। কিন্তু তাঁদের একমাত্র কন্যাসন্তান সানা (Sana Ganguly) আর পাঁচজন সাধারণ শিশুর মতোই বড় হয়ে উঠেছেন। বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় পারিবারিক ছবি খুব একটা পোস্ট করেন না সৌরভ। ডোনাও পছন্দ করেন না পরিবারকে হাইলাইট করতে। সানাকেও কলকাতায় থাকাকালীন স্টারকিডদের মতো উদ্দাম হতে দেখা যায়নি। 2019 সালে সানা লন্ডনের ইউসিএল বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি নিয়ে স্নাতক স্তরে ভর্তি হয়েছিলেন। করোনাকালেও নিজের পড়াশোনা চালিয়ে গিয়েছিলেন সানা।

লন্ডনে সানার সাথে কখনও সখনও সৌরভ ও ডোনা দেখা করতে গেলে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কলকাতার লরেটো স্কুলের ছাত্রী সানা লন্ডনে পড়াশোনা করলেও তাঁকে কখনও বন্ধুবান্ধব পরিবৃত হয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করতে দেখা যায় না। বরং তিনি নিজের কেরিয়ারে ফোকাস করেছেন। সানা পরমুখাপেক্ষী হতে শেখেননি। ফলে ইউসিএল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি তিনি ইউকে-র একটি মাল্টিন্যাশনাল কোম্পানি পিডব্লিউসি-তে চাকরিতে যোগ দেন। এই চাকরির নিয়ম অনুসারে সানাকে 2022 সালের জুন মাসে থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ইন্টার্নশিপ করতে হয়েছিল।

শোনা যায়, ইন্টার্ন হিসাবে সানার বেতন ছিল ভারতীয় মুদ্রায় মাসে আড়াই লক্ষ টাকার কাছাকাছি। এই কথা শুনে অনেকে চোখ কপালে তুললেও ইউকে-র মুদ্রায় এই বেতন কিন্তু যথেষ্ট কম। তবে পিডব্লিউসি-র আগে অনেকগুলি কোম্পানিতে চাকরি করেছেন সানা। 2020 সাল থেকে নিজের খরচ চালানোর জন্য মার্কেটিং এক্সিকিউটিভ হিসাবে কাজ করতে শুরু করেন সানা। তাঁর সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন সৌরভ ও ডোনা।

বর্তমানে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করে সানা ডেলোয়েটে ইন্টার্নশিপ করছেন। চলতি বছরের জুন মাস থেকে এই কোম্পানিতে যোগ দিয়েছেন তিনি।