Hoop PlusHoop ViralTollywood

মেয়ের সঙ্গে গলা মেলালেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, অসাধারণ ভিডিও তুমুল ভাইরাল নেটদুনিয়ায়

একসময় তাবড় তাবড় সঙ্গীত শিল্পীদের মধ্যে নিজের জায়গা তৈরি করে নিয়েছিলেন শ্রদ্ধেয়া সন্ধ্যা মুখোপাধ্যায়। এখন বয়স হয়েছে কিন্তু গানের গলায় তা বোঝা যায় না। এই বয়সেও গলায় যেন মা সরস্বতী বিরাজ করছেন। তবে এই ভিডিওতে দেখা যাচ্ছে কোন এক অনুষ্ঠানে সন্ধ্যা মুখোপাধ্যায় এবং তার কন্যা ‘তুমি আমার মা আমি তোমার মেয়ে, বলো না মা কি পেয়েছ আমায় কোলে পেয়ে’ অসাধারণ গান টি গেয়ে সকলের মন জয় করে নিলেন।

কলকাতা ঢাকুরিয়াতে ১৯৩১ সালে ৪ঠা অক্টোবর পিতা নরেন্দ্রনাথ মুখোপাধ্যায় এবং মাতা হেমপ্রভা দেবীর ঘরে জন্ম নেন সন্ধ্যা মুখোপাধ্যায়। ছয় সন্তানের মধ্যে সবচেয়ে ছোট ছিলেন তিনি। সন্ধ্যা মুখোপাধ্যায় পন্ডিত সন্তোষ কুমার বসু, অধ্যাপক এ টি কানুন এবং অধ্যাপক চিন্ময় লাহিড়ীর নিকট সংগীত প্রশিক্ষণ শুরু করেছিলেন। তবে পরবর্তীকালে তার গুরু ছিলেন ওস্তাদ বড়ে গোলাম আলি খান, তার পুত্র ওস্তাদ মুনাওয়ার আলী খান। ১৯৫০ সালে তারানা চলচ্চিত্রে গান গেয়ে হিন্দি চলচ্চিত্রে গান গাওয়া শুরু করেন।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতো ভাইরাল হয়েছে। আর হবে নাই বা কেন, মা ও মেয়ের এমন যুগলবন্দি যা সহজেই প্রত্যেকের মনের মনিকোঠায় পৌঁছে যায়। তারপর ১৭ টি হিন্দি চলচ্চিত্রের একজন নেপথ্য গায়িকা হিসেবে তিনি গান গেয়েছিলেন। ১৯৬৬ সালে এক বাঙালি কবি শ্যামল গুপ্ত কে বিয়ে করেন। শুধু তাই নয়, বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে যুদ্ধের হাত থেকে বাঁচতে কলকাতা তথা পশ্চিমবঙ্গে আগত উদ্বাস্তুদের জন্য তিনি ভারতীয় বাঙালি শিল্পীদের সঙ্গে গণ আন্দোলনে যোগদান এবং তাদের জন্য অর্থ সংগ্রহ করেন। সেই অসাধারণ গানের ভিডিওটি নীচে সাজানো রইল শুধুমাত্র আপনার জন্য।

Related Articles