whatsapp channel
Hoop PlusTollywood

কিংবদন্তী সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোন কেটে দিয়েছিলেন রূপম ইসলাম!

রূপম ইসলাম (Rupam Islam)-এর গানের ভক্ত আবালবৃদ্ধবনিতা। ফসিলস-এর শুরুর দিনগুলি থেকেই রূপমের গানে মাতোয়ারা হয়ে রয়েছেন সকলে। তখন কলেজ পিকনিকে ফসিলস-এর গানের ক্যাসেট নিয়ে যাওয়া হত। কলেজের সোশ্যাল ফসিলস ছাড়া ছিল অসম্পূর্ণ। সকলের পাশাপাশি রূপম ইসলাম-এর গানের ভক্ত এক কিংবদন্তীও। বারবার তিনি ফোন করেছেন, রূপম ধরেননি। কিন্তু যেদিন ফোন ধরলেন, সেই দিনটি রূপমের জীবনের সেরা প্রাপ্তি হয়ে লেখা থাকবে। রূপমকে ফোন করেছিলেন বাঙালির অত্যন্ত প্রিয় গায়িকা কিংবদন্তী গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (sandhya mukhopadhyay)।

চমকে গেলেন তো! ঠিক এইরকম ভাবেই চমকে গিয়েছিলেন রূপমও। কয়েকদিন ধরেই রূপমের মোবাইলে একটি অচেনা নম্বর থেকে ফোন আসছিল। রূপম সেই ফোন রিসিভ করতেন না। কারণ এর আগে অচেনা নম্বরের ফোন রিসিভ করে রূপমকে অনেক তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে। কিন্তু বারবার অচেনা নম্বরটি থেকে কল আসার জন্য রূপম তাঁর স্ত্রী রূপসা (Rupsa)-কে কল রিসিভ করতে বলেন। রূপসা কল রিসিভ করে কিছুক্ষণ কথা বলে রূপমকে জানান, সন্ধ্যা মুখোপাধ্যায় ফোন করেছেন। চমকে গিয়েছিলেন রূপম। সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোন? তাঁর কাছে? তৎক্ষণাৎ ফোন ধরেন রূপম।

তিনি ফোন ধরতেই সন্ধ্যা বলেন, রূপম ব্যস্ত থাকেন বলে হয়তো ফোন ধরতে পারেন না। তবে সন্ধ্যা কিন্তু প্রায়ই তাঁকে ফোন করেন। এই কথা শুনে লজ্জিত রূপম কিছু বলার আগেই সন্ধ্যা বলেন, রূপমের নিজস্ব ধারার গান সন্ধ্যা প্রায়ই শোনেন এবং তাঁর ভালো লাগে। সন্ধ্যা জানান, বাংলাদেশের বিভিন্ন রেডিও স্টেশনেও রূপমের গান শোনানো হয়। সন্ধ্যা জানান, রূপম তাঁর কাছে ছোট ভাইয়ের মতো। এরপর সন্ধ্যা তাঁর ভাই রূপমের কাছে একটি গান শোনাতে অনুরোধ করলে রূপম বেশ ভয়ে ভয়েই গান শুনিয়েছিলেন।

কিন্তু রূপমকে অবাক করে দিয়ে সন্ধ্যা তাঁর গানের প্রশংসা করে অনেক আশীর্বাদ করেন। সন্ধ্যা জানিয়েছেন, রূপমের একক অনুষ্ঠান তিনি দেখবেন। পুরো ঘটনার কথা যখন ফেসবুকে শেয়ার করেছেন রূপম তখনও সন্ধ্যা মুখোপাধ্যায়ের কন্ঠ তাঁর কানে বাজছে। গীতশ্রীর আশীর্বাদ এতদিনে সার্থক করে তুলল রূপমের গায়কী।

whatsapp logo