Bengali SerialHoop Plus

রাণীমার মৃত্যুর পর মা সারদার আগমন, নতুন মোড়কে ‘করুণাময়ী রানী রাসমণি-উত্তর পর্ব’

‘করুণাময়ী রানী রাসমণি’ সিরিয়ালে রানী রাসমণির তিরোধান হয়ে গেলেও শেষ হচ্ছে না ধারাবাহিক, এমনটাই শোনা গিয়েছিল। কিন্তু রানী রাসমণির মৃত্যুর পর কতটা প্রাসঙ্গিকতা থাকবে ‘করুণাময়ী রানী রাসমণি’ নামাঙ্কিত সিরিয়ালের রানীমার মৃত্যু-পরবর্তী পর্বের? এই প্রশ্নের উত্তর দিয়েছিলেন ‘গদাই ঠাকুর’ সৌরভ সাহা (sourav saha)। এবার সৌরভের সঙ্গে চ্যানেলও দিয়ে দিল উত্তর পর্বের সম্ভাব্য কাহিনীর উত্তর। ‘করুণাময়ী রানী রাসমণি- উত্তর পর্ব’-এর নতুন প্রোমো ভাইরাল হয়ে গেছে ইতিমধ্যেই।

প্রোমোয় দেখানো হচ্ছে, রানীমার তিরোধানের পর কাহিনী এগিয়ে যাচ্ছে গদাই ঠাকুর বা গদাধরকে কেন্দ্র করে। গদাধর থেকে তিনি ক্রমশ উত্তরণ করছেন শ্রীরামকৃষ্ণে। গদাধরের মধ্যে ক্রমশ হচ্ছে আধ্যাত্মিক শক্তির বিকাশ। হিন্দু গদাধর মুসলিম ও খ্রিস্টান ধর্ম গ্রহণের মাধ্যমে চিনেছেন ঈশ্বর এক ও অভিন্ন। ক্রমশ দক্ষিণেশ্বর হয়ে উঠছে সর্ব ধর্ম সমন্বয়ের ক্ষেত্র। কিন্তু উত্তর পর্বে সবচেয়ে বড় চমক হলেন সন্দীপ্তা সেন (Sandipta sen)। মা সারদামণির ভূমিকায় লাল পাড় সাদা শাড়ি পরে, মাথায় ঘোমটা দিয়ে, কপালে লাল টিপে সন্দীপ্তা যেন সাক্ষাৎ মা সারদা।

স্ত্রী সারদাকে মাতৃজ্ঞানে পূজা করছেন শ্রীরামকৃষ্ণ পরমহংস। মা সারদাকে প্রণাম করছেন রামকৃষ্ণ। লজ্জায় জড়সড় হয়ে বসে রয়েছেন মা সারদা। সন্দীপ্তার অভিব‍্যক্তি এই দৃশ্যে নিখুঁত। তবে সবকিছুতেই পরোক্ষভাবে রয়েছে রানীমার ছোঁয়া। রানী রাসমণির মাধ্যমে গদাধরকে চিনেছিলেন সবাই। গদাধর তাঁর দূরদর্শিতাকে রূপ দিতে পারবেন, জানতেন রানী রাসমণি। এবার রানীমার সেই ধারণাই পাবেন শ্রীরামকৃষ্ণের রূপ।

তবে শুধুমাত্র শ্রীরামকৃষ্ণের কাহিনীতেই সীমাবদ্ধ থাকবে না ধারাবাহিকের কাহিনী। কাহিনীতে ধীরে ধীরে আসবে সমাজে মা সারদার অবদান, রামকৃষ্ণ-সারদার সংসার জীবন, রানী রাসমণির জানবাজারের বাড়ির সদস্যদের ঘটনা।

whatsapp logo