Hoop StoryHoop Video

Sandy Saha: যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন স্যান্ডি সাহা!

স্যান্ডি সাহা (Sandy Saha) বাংলার ইউটিউবারদের মধ্যে অন্যতম। তাঁর তৈরি ভিডিওগুলিতে কখনও কখনও আদিরসের প্রবলতা থাকলেও এগুলি বার্তাবাহী। কিন্তু একজন সফল ইউটিউবার হয়ে ওঠার যাত্রাপথ অত্যন্ত সহজ ছিল না। জোশ টকসের মঞ্চে এসে স্যান্ডি নিজেই জানিয়েছেন তাঁর শৈশবের দিনগুলির কথা।

স্কুলের খাতায় স্যান্ডির নাম ছিল সন্দীপ। শৈশব থেকেই তাঁর আচরণ, কথা বলার ধরন ছিল মেয়েলি। স্যান্ডি আর পাঁচ জন ছেলের মতো ছিলেন না। ফলে তাঁকে রীতিমত কথা শুনতে হত সকলের কাছে। পরিবারের অপছন্দ ছিল তাঁর আচরণ। কিন্তু এই আচরণের কারণে যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন স্যান্ডি। তাঁর স্কুলের সিনিয়ররা এই ঘটনা ঘটিয়েছিল।

স্কুলের কিছু সিনিয়র ছেলে স্যান্ডিকে নিয়ে মজা করত। তাদের মজার বিষয়বস্তু ছিল অত্যন্ত নোংরা। একদিন ছুটির পর তারা জোর করে স্যান্ডিকে স্কুলের ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে যৌন নির্যাতন করে। তাঁর প্রাইভেট পার্টসে হাত দেয় তারা। প্রায়ই এইরকম নির্যাতন চলত স্যান্ডির উপর। তিনি কাউকে বলতে পারতেন না। দিনের পর দিন এই ঘটনার ফলে মানসিক অবসাদে ডুবে গিয়েছিলেন স্যান্ডি। তের-চৌদ্দ বছর বয়সে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। কিন্তু পরিবারের সদস্যরাই স্যান্ডিকে বাঁচান মৃত্যুর মুখ থেকে। পরবর্তীকালে স্যান্ডি বুঝতে পারেন, তিনি আত্মহত্যার চেষ্টা করে অন্যায় করেছেন। এরপর ফিজিওলজি অনার্স নিয়ে স্নাতক হন স্যান্ডি। পাশ করেন স্নাতকোত্তর।

এমটিভির জনপ্রিয় শো ‘রোডিজ’-এর মাধ্যমে পরিচিতি পান স্যান্ডি। ইউটিউব ভিডিও তৈরি করা ছাড়াও তিনি কয়েকটি শর্ট ফিল্ম পরিচালনা করেছেন। সম্প্রতি ‘বসন্তবিলাস মেসবাড়ি’ ধারাবাহিকেও অভিনয় করেছেন স্যান্ডি।

whatsapp logo