‘Amrela’ বানান শুনে ছাতা দিয়েই শরীর ঢাকলেন স্যান্ডি সাহা! হাসির রোল নেটদুনিয়ায়

Avatar

স্যান্ডি সাহা (Sandy Saha) অনেকের মতোই নাইন্টিজ কিডজ। সেই সময় তাঁদের কাছেও সবচেয়ে কঠিন বানান ছিল ‘আমব্রেলা’ অর্থাৎ ছাতার ইংরাজি বানান। সম্প্রতি ‘Umbrella’ বানান নিয়ে বিতর্কের মাঝে স্যান্ডিও খুঁজে নিয়েছেন তাঁর মনের মতো কন্টেন্ট। তিনিও অবলীলায় লিখলেন “ Amrela ছুঁড়ে মারব”।

সোশ্যাল মিডিয়া জুড়ে আপাতত চলছে ‘আমব্রেলা’ আন্দোলন। বিতর্ক থামতে চাইছে না। স্যান্ডির অত্যন্ত পছন্দের বিষয় বিতর্কের আড়ালে লুকিয়ে থাকা বার্তা যা মজাদার ভাবে পেশ করেন তিনি। ফলে সম্প্রতি বাড়ির ছাদে গিয়ে নিজেকে লাল,নীল ছাতায় মুড়ে ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখলেন “ আমিও আন্দোলনে নামলাম , ডিডিকে পাশ করান ইংরেজিতে, নইলে Amrela ছুঁড়ে মারব কিন্তু “। বরাবরের মতো এবারেও স্যান্ডিকে নিয়ে নেটিজেনরা দ্বিধাবিভক্ত। কেউ বলেছেন, স্যান্ডিকে জোকারের মতো লাগলেও তিনি ওই ব্যক্তির প্রিয়। অনেকের মতে, স্যান্ডি বাস্তববাদী। অনেকে লিখেছেন, স্যান্ডি নয়, তিনি সিন্ডারেলা।

স্যান্ডির জীবনের শুরুটা কিন্তু এত সহজ ছিল না। একসময় স্কুলে সিনিয়রদের হাতে যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন তিনি, করতে গিয়েছিলেন আত্মহত্যা। কিন্তু সঠিক সময়ে হাসপাতালে নিয়ে যাওয়ার ফলে বেঁচে গিয়েছিলেন স্যান্ডি। জীবনের গুরুত্ব সেদিন বুঝেছিলেন স্যান্ডি। পরবর্তীকালে ফিজিওলজি নিয়ে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করার পর এম টিভির জনপ্রিয় শো ‘রোডিজ’-এ অংশগ্রহণ করেছিলেন তিনি।

‘রোডিজ’-এও নিজস্ব মজাদার মেজাজে নজর কেড়েছিলেন স্যান্ডি। ইউটিউবার হওয়ার পাশাপাশি তিনি শর্ট ফিল্ম পরিচালনা করেছেন। চ্যাট শো সঞ্চালনা করেছেন। কিছুদিন আগে স্যান্ডিকে অভিনয় করতে দেখা গিয়েছিল ‘বসন্তবিলাপ মেসবাড়ি’ সিরিয়ালেও।