Hoop Sports

Sania Mirza: জীবনের এই বড় ভুলটি শোধরাতে চান সানিয়া মির্জা

সানিয়া মির্জা (Sania Mirza)-র জীবন বর্তমানে চড়াই-উতরাই-এ ভরে উঠলেও নিজের কেরিয়ারের প্রতি তিনি কোনোদিনই অবহেলা করেননি। আজও সানিয়ার বিশ্বাস, তিনি নিজের ব্যক্তিগত জীবনে বড় ভুল করলেও টেনিস তাঁর জীবনের সঠিক সিদ্ধান্ত। তবুও সানিয়া মনে করেন, জীবনের থেকে টেনিস বড় নয়। ফলে একটি ভুলের জন্য অলিম্পিক পদক জয়ের থেকে দূরে সরে যাওয়ার মানসিক কষ্ট থাকলেও তার বহিঃপ্রকাশ নেই সানিয়ার মধ্যে।

ঘটনাটি ঘটে 2016 সালে। রিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে নেমেছিলেন সানিয়া ও রবি বোপান্না (Ravi Bopanna)। কিন্তু চেক টেনিস তারকা র‌্যাডেক স্টেপানেক ও লুসি হ্রাদেকার বিরুদ্ধে হেরে যান তাঁরা। পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে সানিয়া বলেন, অলিম্পিকে ভারতের জার্সি পরে নামা যথেষ্ট সম্মানের। কখনও যদি তিনি নিজের জীবনের কোনো ভুল শোধরানোর সুযোগ পান, তাহলে অবশ্যই 2016 সালের রিও অলিম্পিকের সেমিফাইনাল ম্যাচ অথবা ব্রোঞ্জ পদকের ম্যাচটির পরিবর্তন চাইবেন। তবে হারতে ভয় পান না সানিয়া। এটাই তাঁর স্পোর্টস স্পিরিট।

নিজের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলা হয়ে গিয়েছে তাঁর। দুবাই ওপেনের পর টেনিস র‌্যাকেট তুলে রাখবেন সানিয়া। কিন্তু হারতে ভয় পান না বলেই টেনিস কোর্টে তাঁকে আক্রমণাত্মক ভঙ্গীতে দেখা যেত বলে জানিয়েছেন সানিয়া। শৈশব থেকেই তাঁর জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ টেনিস হলেও তা তাঁর পুরো জীবন নয়। টেনিসে একটি ম্যাচ হেরে গেলেও আবার নতুন করে শুরু করা যায়। তবে ম্যাচ হারার ভয় পেয়েই অনেকে ম্যাচ হেরে যান বলে মনে করেন সানিয়া।

তাঁর স্বামী প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক (Shoib Malik)-এর সাথে থাকছেন না সানিয়া। নিজের একমাত্র পুত্রসন্তানকে নিয়ে সেপারেশনে রয়েছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Sania Mirza (@mirzasaniar)

whatsapp logo