Hoop PlusTollywood

বাঙালির আবেগের টানে বহু বছর পর টিভির পর্দায় দুর্গা রূপে ফিরছেন সংযুক্তা বন্দ্যোপাধ্যায়

মৃন্ময়ী দেবী দুর্গার চিন্ময়ী রূপটির মানবিক কল্পনা করলে প্রথমেই চোখে ভেসে ওঠে যে মুখখানি, তিনি বিশিষ্ট নৃত্যশিল্পী ও নৃত্য প্রশিক্ষক সংযুক্তা বন্দ্যোপাধ্যায়। নব্বই এর দশকের শেষ দিকে যখন টেলিভিশনের পর্দায় এত রকমারি বাণিজ্যিক চ্যানেল কি গ্রাফিক্সের চটকদারি আসে নি, তখন থেকেই ডিডি বাংলায় সম্প্রচারিত মহালয়ার ছিল আকাশছোঁয়া জনপ্রিয়তা। আর এর আকর্ষণের কেন্দ্রে ছিলেন মা দুর্গার ভূমিকায় সংযুক্তা বন্দ্যোপাধ্যায়। ১৯৯৭ সালে ‘অসুরদলনী দেবী দুর্গা’তে মায়ের লুকে অভিনয় করে কেড়ে নিয়েছিলেন আট থেকে আশি সকলের মন। বিশ্বরেকর্ড করেছিল অনুষ্ঠানটি।

তখন থেকে সংযুক্তা বন্দ্যোপাধ্যায়কে বেশ কয়েকবার মা দুর্গার ভূমিকায় মহালয়াতে দেখা গিয়েছিল। কিন্তু ধীরে ধীরে অন্যান্য রকম এক্সপেরিমেন্টের ঢেউয়ে ভেসে ডিডি বাংলার পর্দা থেকে ক্রমশ হারিয়ে যায় এই অভিনেত্রীর করা মহালয়া। তবে বহু বছর ধরেই তাঁর অভিনীত মহালয়া পুনরায় সম্প্রচার করার জন্য ডিডি বাংলা দপ্তরে জমা পড়ছিল একের পর এক আবেদন-নিবেদন।

অবশেষে খুশির খবর আপামর বাঙালির জন্য বিশেষ করে! দীর্ঘ ২৩ বছর পর এবারের মহালয়াতে সংযুক্তা বন্দ্যোপাধ্যায়ের অভিনীত ‘অসুরদলনী দেবী দুর্গা’ অনুষ্ঠানটি আবার সম্প্রচার করার সিদ্ধান্ত নিল ডিডি বাংলা। আগামী ১৭ই সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টায় দূরদর্শনের পর্দায় হাজির হতে চলেছে অনুষ্ঠানটি। আম বাঙালির বাঁধভাঙা আবেগের টানে পুনরায় শুরু করতে হয়েছিল বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মহালয়া। এবারে বহু বছর পর আম বাঙালির সেই পুরোনো আবেগের টানেই মা দুর্গার রূপে পুনরায় পর্দায় ফিরে আসতে চলেছেন সংযুক্তা বন্দ্যোপাধ্যায়।

তথ্যসূত্র- অলি গলি টলিউড ফেসবুক গ্রুপ

Related Articles