Hoop PlusTollywood

Abhishek Chatterjee: অভিষেকের ছবি সাথে নিয়ে দুর্গাপুজো করলেন স্ত্রী-কন্যা, কেমন ছিল এবারের আয়োজন!

অভিষেক চট্টোপাধ্যায় (Avishek Chatterjee) প্রায় দেড় বছর হল চলে গিয়েছেন না ফেরার দেশে। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। কিন্তু শোকে বিপর্যস্ত হলেও অসহায় হয়ে পড়েননি অভিষেক-জায়া সংযুক্তা চট্টোপাধ্যায় (Sanjukta Chatterjee) ও তাঁদের একমাত্র কন্যাসন্তান শাইনা (Saina Chatterjee) ওরফে ডল। ধীরে ধীরে তাঁরা নিজেকে সামলেছেন। তবে সংযুক্তার সব কথাতেই পাওয়া যায় অভিষেকের অস্তিত্বের আভাস। সংযুক্তার মতো অভিষেকও ছিলেন মাতৃশক্তিতে বিশ্বাসী। ফলে কলকাতার ফ্ল্যাটে দুর্গাপুজো শুরু করেছিলেন তিনি। তবে অভিষেকের অকালপ্রয়াণের পর প্রথম পুজোয় শাইনাকে নিয়ে সংযুক্তা বাইরে বেড়াতে গিয়েছিলেন। সাথে নিয়ে গিয়েছিলেন স্বামীর ছবি। তবে 2023 সাল থেকে সংযুক্তার হাতে আবারও নতুন করে সূচনা হল তাঁদের বাড়ির দুর্গাপুজোর।

তবে সংযুক্তার মতে, অভিষেকের অস্তিত্বের ইচ্ছাতেই আবারও তাঁদের বাড়িতে শুরু হয়েছে দুর্গাপুজো। পুজোর প্রতিটি কাজ যেন স্ত্রীকে দিয়ে করিয়ে নিয়েছেন অভিষেক। চলতি বছর নিজেদের ফ্ল্যাটের ড্রইং রুমে একচালার দুর্গাপ্রতিমার পুজো করেছেন সংযুক্তা। অভিষেকের ছবি সাথে নিয়ে তিনি ও শাইনা বসেছিলেন পুজোয়। সংযুক্তা সেজেছিলেন হলুদ রঙের কাঞ্জিভরমে। শাইনা সেজেছিল লাল রঙের লেহেঙ্গা-চোলিতে। পুরোহিতের উপস্থিতিতে সঠিক নিয়ম-নীতি পালন করে হয়েছে অভিষেক-জায়ার দুর্গাপুজো। সন্ধিপুজোর সময় নিজের হাতে একশো আটটি প্রদীপ জ্বালিয়েছিলেন সংযুক্তা।

নিজেই সেই ভিডিও ও ছবি সোশ্যাল মিডিয়ায় অভিষেকের নামাঙ্কিত পেজে পোস্ট করেছেন তিনি। তাঁদের বাড়ির দুর্গাপুজোয় উপস্থিত ছিলেন ঘনিষ্ঠ মহল। তবে ইন্ডাস্ট্রির থেকে নিজেদের দূরে রেখেছেন সংযুক্তা ও শাইনা। সম্প্রতি শাইনার জন্মদিনে জানা গিয়েছে, খুব শীঘ্রই স্টুডিওপাড়ায় হবে তাঁর ডেবিউ। তবে কবে অথবা কোন মাধ্যমে তা এখনও খোলসা করেননি সংযুক্তা। অভিষেক চেয়েছিলেন, মেয়ে বলিউডে ডেবিউ করবে। কিন্তু তার আগেই পিতৃহারা হয়েছে শাইনা।

  1. কিন্তু মেয়ের মাথার উপর মহীরূহের মতো ছায়া বিস্তার করে তাকে রক্ষা করছেন অভিষেকের অলকা ওরফে সংযুক্তা।
whatsapp logo