whatsapp channel

Abhishek Chatterjee: প্রয়াণের পরেও টিভির পর্দায় ফিরলেন অভিষেক, আবেগঘন সংযুক্তা

মানুষের অমরত্ব নেই। কিন্তু শিল্পীর অমরত্ব রয়েছে। খুব অদ্ভুত কথা হলেও তা সত্য। শিল্পের মাধ্যমে অমর হয়ে থাকেন শিল্পী। সৃষ্টির প্রত্যেক কণায় থাকে তাঁর অস্তিত্ব। অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)-কে অমরত্ব…

Avatar

Nilanjana Pande

মানুষের অমরত্ব নেই। কিন্তু শিল্পীর অমরত্ব রয়েছে। খুব অদ্ভুত কথা হলেও তা সত্য। শিল্পের মাধ্যমে অমর হয়ে থাকেন শিল্পী। সৃষ্টির প্রত্যেক কণায় থাকে তাঁর অস্তিত্ব। অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)-কে অমরত্ব দিল তাঁর অভিনয়। চলতি মাস থেকে শুরু হয়েছে পুরানো ধারাবাহিক ‘ফাগুন বউ’-এর পুনঃসম্প্রচার। ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee) ও ঐন্দ্রিলা সেন (Oindrila Sen)। ‘ফাগুন বউ ‘-এ ঐন্দ্রিলার বাবার চরিত্রে অভিনয় করেছিলেন অভিষেক। লাগাতার আঠারো মাস ধরে সম্প্রচারিত হওয়া এই ধারাবাহিকটি দর্শকদের মনে আলাদা স্থান তৈরি করে নিয়েছিল।

দীর্ঘ চার বছর পর ‘ফাগুন বউ’-এর পুনঃসম্প্রচার হচ্ছে। অভিষেককে আবারও ছোট পর্দায় দেখে আবেগতাড়িত তাঁর অনুরাগীদের একাংশ। এই প্রসঙ্গে অভিষেকের স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায় (Sanjukta Chatterjee) বললেন, অভিষেকের মতো ভালো মানুষ ও ভালো অভিনেতাকে সকলের মনে পড়া যথেষ্ট স্বাভাবিক। সংযুক্তা ও তাঁর কন্যা সাইনা (Saina Chatterjee)-র স্মৃতিতে সবসময়ই উজ্জ্বল অভিষেক। তাঁর অনুরাগীদের ভালোবাসার কথা শুনে আনন্দিত সংযুক্তা। বড় পর্দার মাধ্যমে ইন্ডাস্ট্রিতে অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন অভিষেক। সেই সময় তাঁর পুরুষালি সৌন্দর্যের কারণে যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। তবে একসময় ধীরে ধীরে অভিষেকের হাতে কাজ কমতে শুরু করেছিল।

ইন্ডাস্ট্রি থেকে একরকম সরে গিয়েছিলে অভিষেক। তবে ছোট পর্দার মাধ্যমে দীর্ঘদিন পর আবারও অভিনয়ে ফিরেছিলেন তিনি। একের পর এক ধারাবাহিকে অভিনয় করতে শুরু করেছিলেন অভিষেক। 2022 সালের মার্চ মাসে কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। সেই সময় ‘খড়কুটো’ ও ‘মোহর’ নামে স্টার জলসার দুটি জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করছিলেন অভিষেক। পাশাপাশি ওই চ্যানেলের রিয়েলিটি শো ‘ইস্মার্ট জোড়ি’-তে তাঁর স্ত্রী সংযুক্তার সাথে অংশগ্রহণ করেছিলেন অভিনেতা।

কিন্তু তাঁর মৃত্যু সব ওলোট-পালোট করে দিয়েছে। তবু অভিষেক-কন্যা সাইনা এবং অভিষেক-জায়া সংযুক্তা তাঁর স্মৃতিকে আঁকড়ে ধরে জীবনীশক্তি খুঁজে নিয়েছেন।

whatsapp logo