BollywoodHoop LifeHoop Plus

Sara Ali Khan: ত্বককে ঝলমলে রাখতে সারা আলি খানের স্কিন কেয়ার রুটিন

বলিউডের তারকাদের মতো পোর্সেলিন স্কিন অনেকের কাছেই কাম্য। অনেকেই মনে করেন, তাঁরা অত্যন্ত দামী প্রোডাক্ট ব্যবহার করেন। কিন্তু প্রোডাক্ট ব্যবহার করার থেকেও প্রয়োজন সঠিক নিয়মানুবর্তিতা। সারা আলি খান (Sara Ali Khan)-এর মধ্যে তা বর্তমান।

সারা সারাদিনে পর্যাপ্ত পরিমাণ জল পান করেন। জল শরীর থেকে যাবতীয় টক্সিন বের করে ত্বককে উজ্জ্বল করে তোলে। জল শরীরের ইমিউনিটি বৃদ্ধি করে। এছাড়াও ত্বককে হাইড্রেটেড রাখতে জলের জুড়ি মেলা ভার। সারাদিনে দেড়-দুই লিটার জল পান করেন সারা। এছাড়াও পর্যাপ্ত পরিমাণ ঘুমানোর চেষ্টা করেন সারা। সারাদিনে যত কাজ থাকুক না কেন, ছয় থেকে আট ঘন্টা ঘুমানোর চেষ্টা করেন তিনি। সঠিক ঘুম শরীরের রক্ত সঞ্চালনে সহায়তা করে। ক্লান্তি দূর করে চেহারায় আনে চনমনে ভাব।

শীতকালে যথাযথ শীতবস্ত্র ব্যবহার করেন সারা। নাহলে শরীরের ভিতর অসুস্থতা তৈরি হওয়ার পাশাপাশি ত্বক নিস্তেজ ও খসখসে হয়ে যায়। তবে প্রয়োজন না থাকলে অতিরিক্ত শীতের জামা পরা উচিত নয়। নাহলে ঘাম জমে সমস্যা দেখা দিতে পারে। শীত, গ্রীষ্ম, বর্ষা সব ঋতুতেই স্নানের পক্ষপাতী সারা মনে করেন, অত্যধিক গরম জলে স্নান ত্বকের উপর ক্ষতিকর প্রভাব ফেলে। স্নানের আগে মাঝে মাঝেই রাসায়নিক বিহীন তেল ব্যবহার করেন সারা।

তবে এই সমস্ত নিয়মের পাশাপাশি অবশ্যই ত্বক সঠিকভাবে পরিষ্কার করা উচিত। ক্লিনজিং, টোনিং, ময়শ্চারাইজেশনের মাধ্যমে ত্বককে সুস্থ রাখা জরুরী।

Related Articles