BollywoodHoop Plus

Sharmila-Sara: শর্মিলার বায়োপিকে অভিনয় নিয়ে যা বললেন নাতনি সারা আলি খান

শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)-এর নাতনি সারা আলি খান (Sara Ali Khan) যখন প্রথমবার ফিল্মে এসেছেন, অনেকেই তাঁর সাথে মিল খুঁজতে চেয়েছিলেন তাঁর ঠাকুমার। কিন্তু সারার চেহারা বা অভিনয়ে শর্মিলার কোনও ছাপ নেই। তিনি স্বতন্ত্র। শর্মিলা ও সারাকে সেভাবে একসাথে দেখা যায় না। এমনকি শোনা যায়, সারার মা অমৃতা সিং (Amrita Singh)-কে পছন্দ করতেন না শর্মিলা। তবে নিজের ঠাকুমার বায়োপিকে অভিনয় করতে চান না সারা। অন্তত সাম্প্রতিক সাক্ষাৎকারে এমনটাই জানালেন তিনি।

ব্যক্তিগত সমস্যার কারণে নয়, সারা নিজেও জানেন, শর্মিলার চেহারার মধ্যে যে সৌম্য সৌন্দর্যের ছোঁয়া রয়েছে তা সারার নেই। শর্মিলাকে তিনি ‘বড়ি আম্মি’ বলে ডাকেন। শর্মিলার জুতোতে পা গলাতে চান না সারা। তবে প্রায়ই তাঁর সাথে শর্মিলার কথা হয় বলে জানালেন তিনি। সারা বললেন, শর্মিলা একজন অভিনেত্রী হলেও তাঁর জেনারেল নলেজ যথেষ্ট ভালো। শর্মিলার নিজস্ব জীবনদর্শন রয়েছে। সারার কাছে তিনি যথেষ্ট ক্লাসি। তবে সারা কখনও শর্মিলার সাথে তাঁর কেরিয়ার সংক্রান্ত কথা বলেননি। সারা জানালেন, তাঁর বড়ি আম্মি এখনও বই পড়তে ভালোবাসেন।

পাথুরিয়াঘাটা ঠাকুরবাড়ির মেয়ে শর্মিলা তাঁর অভিনয় জীবন শুরু করেছিলেন সত্যজিৎ রায় (satyajit Ray)পরিচালিত ফিল্ম ‘অপুর সংসার’-এর মাধ্যমে। এরপরেই মুম্বই চলে যান তিনি। একরকম তাঁর হাত ধরেই বলিউডে নায়িকাদের বিকিনি পরার শুরু। তবে বিকিনি পরার জন্য সেই সময় যথেষ্ট সমালোচিত হয়েছিলেন শর্মিলা।

পরবর্তীকালে কিংবদন্তী ক্রিকেটার ও পতৌদির নবাব মনসুর আলি খান পতৌদি (Mansoor Ali Khan Pataudi)-কে বিয়ে করেন শর্মিলা। এই বিয়ের জন্য নবাব পরিবারের প্রথা মেনে ধর্মান্তরিত হয়েছিলেন তিনি। তবে বরাবর শর্মিলা তাঁর প্রকৃত নাম ব্যবহার করে এসেছেন।

whatsapp logo