Hoop Life

Skin Care Tips: সরস্বতী পুজোর বিকেলে পার্টি প্ল্যান? রূপসী হয়ে উঠতে চটপট মেখে নিন এই ফেসপ্যাক

বিকেলবেলা সঙ্গীর সঙ্গে হাত ধরে ঘুরতে যেতে চান? সে ক্ষেত্রে কিন্তু নিজেকে অনেকটা সুন্দর দেখতে লাগবে কিন্তু ও সকালবেলা রোদে ঘুরে চামড়া কি ফ্যাকাশে হয়ে গেছে? তাই সরস্বতী স্পেশাল ত্বক চর্চা কিভাবে করব। ঠান্ডা শীতের আপনি কীভাবে আপনার ত্বককে রক্ষা করতে পারেন? কম তাপমাত্রা এবং আবহাওয়ার চরম পরিবর্তন এর জন্য আপনার ত্বক খারাপ হতে পারে। আপনার ত্বকে শুষ্কতার বিরুদ্ধে লড়াই করার জন্য সেরা এবং সবচেয়ে প্রাকৃতিক উপাদান হল অলিভ অয়েল।

হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন, অলিভ অয়েল। এই তেল দিয়ে আপনার শরীরকে ময়শ্চারাইজ করা নিশ্চিত করে, যে আপনার ত্বক নরম এবং সুন্দর থাকে। গায়ে মাখার জন্য অনায়াসে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন, এইভাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস – তবে তার আগে দেখে নিন অলিভ অয়েল মাখলে আপনি কি উপকারিতা পাবেন –

প্রথমত, এই তেল যদি নিয়মিত স্নান করার পরে সারা গায়ে ভালো করে মালিশ করা যায়, তাহলে মৃতকোষ অনেকাংশে দূর হয়ে যাবে। দ্বিতীয়তঃ, এক ভাগ চিনি, দুই ভাগ অলিভ অয়েল এবং এক ভাগ লেবুর রস একসাথে মিশিয়ে নিন। এই মিশ্রণটি নিয়মিত স্নানের পরে ভালো করে গায়ে মাসাজ করা যায় তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর। তৃতীয়তঃ অলিভ অয়েল সামান্য গরম করে টক দই এর একটা পেস্ট বানিয়ে নিন। এই পেষ্টটি মুখে, গলায় ও ঘাড়ে ভালো করে ম্যাসাজ করে, আধ ঘণ্টা রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

একবার আপনার ত্বক খুব ভালো করে এক্সফোলিয়েট করার পরে, অলিভ অয়েল ম্যাসাজ করতে পারেন ধীরগতিতে করতে হবে এবং গোল গোল আকারে করতে হবে, মাথা থেকে পা পর্যন্ত খুব ভালো করে ম্যাসাজ করবেন। শীত পড়ার আগে একবার অলিভ অয়েলকে আপনার রূপচর্চার সঙ্গী করেই দেখুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।