Hoop PlusTollywood

Sayantika Banerjee: কামড় খেয়ে দুর্বল শরীর, তিন বার একই অসুখের শিকার সায়ন্তিকা!

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও রাজনীতিবিদ সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee) যথেষ্ট ফিট। কিন্তু ফিট হওয়া সত্ত্বেও তাঁকে পরপর তিন বার একই অসুখের শিকার হতে হয়েছিল। তা হল ম্যালেরিয়া। মশার কামড় থেকে ম্যালেরিয়া হয়, তা সকলের জানা। বহু আগে গ্রামবাংলা ও কলকাতার বিশেষ কিছু অঞ্চলে ম্যালেরিয়ার প্রকোপ মারাত্মক আকার ধারণ করত। ম্যালেরিয়ায় সেই সময় ব্যবহার করা হত কুইনাইনের মতো কার্যকরী ওষুধ। তবে এই ওষুধের মাত্রা বেশি হলে অনেক সময় রোগীর বধির হয়ে যাওয়ার আশঙ্কা থাকত। কিন্তু সময় পরিবর্তিত হয়েছে। ফলে কুইনাইনের পরিবর্তে ব্যবহার করা হচ্ছে উন্নত মানের ওষুধ।

সায়ন্তিকা তিন বার ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছিলেন। ফলে তিনি যথেষ্ট ভয় পান মশাকে। সকলের মতো তাঁরও কাঁপুনি দিয়ে জ্বর এসেছিল। ফলে মশা কামড়ালেই ম্যালেরিয়ার চিন্তায় তাঁর মাথা খারাপ যোগাড় হয় বলে জানিয়েছিলেন সায়ন্তিকা। তিন বার ম্যালেরিয়ায় আক্রান্ত হওয়ার ফলে খুব ভালো করেই সায়ন্তিকা জানেন, এই অসুখ থেকে সেরে উঠতে কি ধরনের ওষুধ ও পথ্য প্রয়োজন। কিন্তু মশা শুধুমাত্র এই কারণে তাঁর ভয় নয়, বরং রাগের বলিও।

কিছুদিন আগেই সায়ন্তিকা একটি পোস্ট করেছিলেন ইন্সটাগ্রামে যাতে জানা গিয়েছিল, শিলাদিত্য নামে এক নেটিজেন বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে তাঁকে ক্রমাগত অশ্লীল কটাক্ষ করে চলেছেন। সায়ন্তিকা স্পষ্ট জানিয়েছিলেন, এইভাবে মহিলাদের অসম্মান করা বরদাস্ত করবেন না তিনি। তাঁকে সমর্থন করেছেন তাঁর অনুরাগীরাও।

অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) সায়ন্তিকাকে পরামর্শ দিয়েছিলেন প্রয়োজন হলে সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ হওয়ার।

whatsapp logo