Advertisements

Sealdah Train: ১২ বগির পরিষেবা চালু হওয়ার সত্ত্বেও ফের ন’বগির ট্রেন, ক্ষোভে ফেটে পড়লেন নিত্যযাত্রীরা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

অফিস টাইম মানে শিয়ালদহ লাইনে ভিড়ে ঠাসাঠাসি, ট্রেনে ওঠাই দায় হয়ে যায়। বিশেষ করে দমদম, বিধাননগর স্টেশন থেকে রীতিমতো পিল পিল করে লোক ওঠে প্রতিদিন, নিত্যযাত্রীদের অফিস টাইমে বাদুড় ঝোলা ঝুলতে ঝুলতে যেতে হয়। এইতো শিয়ালদহ লাইনের ন’বগির ট্রেনে করে যাতায়াত করতে ভীষণ অসুবিধা হয় নিত্যযাত্রীদের। এইতো যাত্রীদের কথা মাথাতেই রেখে ন’ বগির নয়, এবার ১২ বগির ট্রেন আনল রেল।

সেই জন্য বিগত বেশ কয়েকদিন ধরে শিয়ালদহ তে সমস্ত ট্রেন ন’য়ের কোচের বদলে ১২ করছে চালানোর দাবি চালাচ্ছিল যাত্রীরা। যাত্রীদের সুরাহা করতে রেল এবার কথা রেখেছে আলাদা ডিভিশনের সমস্ত লোকাল ট্রেন ১২ বগির হয়ে যাবে বলে তারা জানিয়েছেন। কিন্তু রেল কোনোভাবেই কোনো কথা রাখতে পারেনি, ন’বগির জায়গায় ১২ বগি ট্রেন দিতে পারল না, রেল। যার জন্য বেশ ক্ষুব্ধ হয়ে উঠলেন রেল যাত্রীরা।

এখন যাত্রীদের মধ্যে প্রশ্ন উঠছে যে কেন কথা রাখল না রেল কর্তৃপক্ষ ১২ করছে ট্রেন কোচ দেওয়ার কথা থাকলেও, কেন তা দেওয়া হলো না এই নিয়ে রীতিমতন ক্ষোভ প্রকাশ করেছেন নিত্য যাত্রীরা। বেলের তরফ থেকে যে ঘোষণা করা হয়েছিল, যে পয়লা জুলাই থেকে শিয়ালদহ ডিভিশনে সব ট্রেনকে ১২ বগির করে দেওয়া হবে। তা মেনে খুব আনন্দ পেয়েছিলেন নিত্যযাত্রীরা তারা ভেবেছিলেন তাদের আর আগের মতো দুর্ভোগ পোহাতে হবে না। কিন্তু বেলা গড়াতেই দেখা গেল এক অন্য ছবি করতে হয়েছে তাদেরকে।

রেলের এমন কথার খেলাপে, রেগে যাত্রীরা শিয়ালদা স্টেশনে নেমে বিক্ষোভ করলেন। মুহূর্তের মধ্যেই শিয়ালদার বিভিন্ন শাখাতে ব্যাপক উত্তেজনা শুরু হয়ে যায়। শিয়ালদহ ডিভিশনের ১১০টি রেকের মধ্যে ৩৮ টি ছিল ন’বগি এটাই যাত্রীদের নিত্যযাত্রীদের ক্ষোভের কারণ, এইগুলিকেই ১২ বগির করার কাজ চলছিল। কিন্তু রেলের পক্ষে সব গাড়িকে ১২ বগির করা সম্ভব হয়নি, তাই তো যাত্রীদের মধ্যে খুব প্রকাশ পেয়েছে, প্রথম দিনে কৃষ্ণনগর শিয়ালদা ডাউন লোকাল ছিল ন’বগির, আর সেই সময় অফিস টাইমে প্রচন্ড ভিড় হয়েছিল, তাই শিয়ালদহ স্টেশনে নেবে বিক্ষোভ দেখান এই নিত্যযাত্রীরা।

যাত্রীরা অভিযোগ করছেন যে নৈহাটি ব্যান্ডেলের মধ্যে চালানোর কথা ছিল কিন্তু বাস্তবে ন’বগির ট্রেন চালানো হচ্ছে, যার ফলে সপ্তাহের প্রথম দিনই তারা চরম দুর্ভোগের মধ্যে পড়েন, বার বার ক্ষুব্ধযাত্রা প্রশ্ন করছেন যে কেন রেল কথার খেলাপ করল?

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow