Sealdah Station: কমবে শিয়ালদহ স্টেশনের উপচে পড়া ভিড়, যাত্রী সুবিধার্থে চরম সিদ্ধান্ত পূর্ব রেলের

শিয়ালদার লাইনে যারা যাতায়াত করেন, তাদের জন্য রইল সুখবর। জুলাই থেকে শিয়ালদা উত্তর শাখায় ১২ বগি ট্রেন চলার কথা রয়েছে। এতে নিত্যযাত্রীরা সত্যিই খুব সুবিধা পাবেন, কারণ শিয়ালদা লাইনে এত ভিড় সামলানো ন বগির ট্রেনের পক্ষে সম্ভব নয়, থাকলেও সেই ট্রেনগুলোতেও বাদুড় ঝোলা ভিড় হয়, তাই প্রত্যেকটি ট্রেনে যদি ১২ রোগীর হয়ে যায়, নিত্যযাত্রীরা আরাম করে গন্তব্যস্থলে পৌঁছতে পারবেন। এক, দুই, তিন নম্বর প্লাটফর্মের সামনে নতুন করে নতুন ভাবে গেট তৈরি করা হচ্ছে।

নতুনভাবে গেট তৈরি করা হলেও প্রফুল্ল দ্বার খোলা থাকবে, আর অন্য কোন গেট বানানো হবে তা নিয়ে রেলের মধ্যে সরকারিভাবে এখনো কিছু জানানো হয়নি। ১৩ই জুন রেলের তরফ থেকে জানানো হয়েছে, এক, দুই, তিন নম্বর প্লাটফর্মের সামনে একটা প্রবেশ আর প্রস্থানের গেট তৈরি করা হবে। তবে ঠিক কবে তা তৈরি করা হবে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি।

তবে জুলাই এর প্রথম দিকেই এই প্রবেশদ্বার খুলে যেতে পারে বলে জানানো হয়েছে, এর সাথে জুলাইতে আরও উপহার পেতে পারেন। নিত্যযাত্রীরা সমস্ত ট্রেন ১২ বগির হয়ে যাবে, তাছাড়া ও প্রবেশ আর প্রস্থানের জন্য নতুন গেট তৈরি করা হয়ে যাবে, শিয়ালদা স্টেশনে সুন্দরভাবে যাতে প্রবেশ করা যেতে পারে এবং সেই স্থান দিয়ে যাতে সুন্দরভাবে আবার বেরিয়ে যেতে পারে সেই জন্যই এমন ব্যবস্থা করতে চলেছে রেল।

প্রসঙ্গত, দীর্ঘ কয়েক বছর ধরে বন্ধ রয়েছে শিয়ালদহ স্টেশনের প্রফুল্ল দ্বার। টিন দিয়ে সিল করে দেওয়া হয়েছিল। এর ফলে ব্যাপক সমস্যায় পড়ছেন যাত্রীরা। বহুবার গেট খোলার দাবি তুললেও সেটা রেল কর্তৃপক্ষের তরফ থেকে মানা সম্ভব হয়নি। দোকান, স্টল এবং রেলের অফিস অন্যত্র সরে যেতে হবে বলে রেল সূত্রে জানা গিয়েছে। পুরো প্রক্রিয়াটির জন্য ১৫ দিন থেকে এক মাস সময় লাগবে।