Bengali SerialHoop Plus

ডাক্তারবাবু হয়ে নয়, অন্য রূপে অন্য চরিত্রে ফিরছেন সকলের প্রিয় উজান স্যার

অভিনেতা শন বন্দ্যোপাধ্যায়। স্টার জলসার  ‘আমি সিরাজের বেগম’ ধারাবাহিক দিয়ে শুরু করলেন টেলিভিশন অভিনয় জগতের কেরিয়ার। খুব স্বল্প সময়ে নিজের অভিনয় দিয়ে বাঙালি দর্শকের খুব প্রিয় পাত্র হয়ে উঠতেন। শনের আরো একটা পরিচয় আছে তিনি কিংবদন্তি অভিনেত্রী, সুপ্রিয়া দেবীর নাতি। কিন্তু সুপ্রিয়া দেবীর নাতি হয়ে প্রথম দিকে তিনি একফোঁটা বাংলা বলতে পারতেননা। কারণ ছোটবেলা থেকেই তিনি বড় হয়েছেন নৈনিতালে। সেখানকার স্কুলে পড়াশোনা করেছেন। স্কুলিং এ বাংলা পাঠ্য বিষয়বস্তুতে ছিলেননা। বাংলার সঙ্গে তাঁর নাড়ির টান থাকাতে কলকাতাতে খুব স্বল্প সময়ে বাংলা শেখেন।

এখানে আকাশ নীল ধারাবাহিকের উজান চ্যটার্জিকে এখনো বাঙালি ভুলতে পারেনি। বিশেষ করে মহিলা অনুরাগীরা এই হ্যান্ডসাম ডাক্তারবাবুকে কিছু ভুলতে পারেনি। ধারাবাহিকের টেলিকাস্ট বন্ধ হয়ে যাওয়াতে বন্ধের প্রতিবাদেই কার্যত তোলপাড় হয়ে গিয়েছিল সোশ‍্যাল মিডিয়াতে। প্রিয় জুটি উজান ও হিয়া ওরফে ‘হিয়ান’কে আর দেখার জন্য। এই দুঃখ কিছুতেই মেনে নিতে পারছিলেননা হিয়ানের প্রিয় অনুগামীরা। আসল ছিল শন বন্দোপাধ্যায় আর অনামিকা চক্রবর্তীর অভিনয় শৈলীর জন্য। কেউ কেউ তো এই জুটিকে দেখার জন্য কর্তৃপক্ষকে ভয় দেখান আত্মহত্যা করার।

ধারাবাহিক শেষ হওয়ার পর বড় পর্দায় সিনেমায় কাজ করছিলেন শন। নতুন সিনেমার শ্যুটিং করতে দেরাদুনে গিয়েছিলেন অভিনেতা। পরিচালক কবীর লালের নতুন ছবি ‘অর্ন্তদৃষ্টি’তে অভিনয় করেছেন শন। এই ছবিতে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্তও। অবশ্য এই সিনেমাতে অভিনয় করে বাড়ি ফিরেই কোভিড আক্রান্ত হয়েছিলেন। বাড়িবফিরেই খাবারে কোনো স্বাদ পাননি। এরপর বাড়িতেই অভিনেতার চিকিৎসা হয়ে বেশ ভালোই সুস্থ আছেন শন। কিছুদিন ছুটি কাটিয়ে ফের অভিনয়ের কাজে ফিরে এসেছেন।

বড় পর্দা ছেড়ে আবার ছোট পর্দায় ফিরছেন শন বন্দ্যোপাধ্যায়। অনেকদিন ধরেই গুঞ্জন চলছিল তবে এবার নিজেই প্রকাশ্যে আনলেন অভিনেতা শন। এক সাক্ষাৎকারে জানিয়েছেন, খুব তাড়াতাড়ি তিনি ধারাবাহিকে ফিরছেন তবে কোন চ্যানেল আর কোন ধারাবাহিক সেই বিষয়ে কিছুই বলেননি। আর এটাও বললেন, নতুন ধারাবাহিকে এক দম নতুন সকলের প্রিয় উজান। আর গম্ভীর ডাক্তার নন, এ বার তিনি গাইড হিসেবে ফিরছেন। আর এই খবর আসতে অভিনেতার অনুরাগীরা খুব খুশি। এখন কেবল সময়ের অপেক্ষা।

Related Articles