Advertisements

Digha: বর্ষায় দীঘা যাওয়া ক্যানসেল! পর্যটকদের জন্য বড় সিদ্ধান্ত প্রশাসনের

Nirajana Nag

Nirajana Nag

Follow

বাঙালির প্রিয় টুরিস্ট ডেস্টিনেশন বলতে সবার আগে যে ‘দীপুদা’র নাম আসে তার মধ্যে প্রথমটিই হল দীঘা (Digha)। কম দিনের ছুটি থাকলে হাতের কাছে স্বল্প খরচে সস্তায় পুষ্টিকর দীঘার কথাই সকলের মাথায় আসে প্রথম। উইকেন্ডের ছুটিতে শর্ট ট্রিপ হোক কিংবা সমুদ্রের হাওয়ায় মন ভালো করার জন্য অনেকেই একাধিক বার দীঘা ঘুরতে যান। এমনকি বর্ষাতেও উত্তাল সমুদ্রের সৌন্দর্য দেখতে ভিড় বাড়ে পর্যটকদের।

পর্যটকদের জন্য খারাপ খবর

গ্রীষ্ম থেকে বর্ষা কিংবা শীত, যেকোনো মরশুমেই ভ্রমণপ্রিয় বাঙালির অন্যতম পছন্দের তালিকায় থাকে দীঘা। সমুদ্র টানলেই হাতের কাছে দীঘাতেই ছুটে যায় বেশিরভাগ মানুষ। বিশেষ করে বর্ষায় উত্তাল সমুদ্রের শোভা উপভোগ করতেও অনেকে দীঘা যাওয়া পছন্দ করেন। মেঘলা দিনে সমুদ্রের বড় বড় ঢেউ দেখার জন্য ভিড় জমান পর্যটকরা। তবে এবারে তাদের জন্য এল এক খারাপ খবর।

বর্ষার মরশুমে বড় সিদ্ধান্ত

দীঘার জনপ্রিয়তার কথা মাথায় রেখে এটিকে আরো সুন্দর এবং গ্রহণযোগ্য পর্যটন কেন্দ্র করে তুলতে নতুন নতুন উদ্যোগ নিয়ে চলেছে প্রশাসন। সেই সঙ্গে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হচ্ছে দীঘায়। বিশেষত বর্ষায় দীঘার সমুদ্র উত্তাল হয়ে ওঠায় তা বিপজ্জনক হয়ে ওঠে অনেক সময়। গার্ডওয়ালে বিরাট বিরাট ঢেউয়ের আছড়ে পড়া দেখতে ভিড় জমায় অনেকে। কিন্তু এবারে আর তেমনটা হবে না বলেই জানা যাচ্ছে।

বাড়ানো হয়েছে নিরাপত্তা

দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের তরফে জানা গিয়েছে, এবার বর্ষার মরশুমে কোনো রকম আপত্তিকর পরিস্থিতি এড়ানোর জন্য নিরাপত্তা ব্যবস্থা কড়া করা হয়েছে। নুলিয়া এবং সিভিল ডিফেন্স কর্মীদের সংখ্যা বাড়ানো হয়েছে। আরো পুলিশ মোতায়েন করার কথা ভাবা হচ্ছে। সেই সঙ্গে বেশ কিছু জায়গায় সিসিটিভি বসানোর কাজ এবং রাতেও নজরদারি চালানোর কথা ভাবা হচ্ছে বলে জানা গিয়েছে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow