whatsapp channel

Skin Care : মাত্র ৭ দিনে ত্বক উজ্জ্বল করুন ১টি প্রাকৃতিক উপাদানে

ফর্সা হতে আমরা সকলেই চাই তবে ঈশ্বরপ্রদত্ত গায়ের রং কি একেবারেই পরিবর্তন করা কিছুতেই সম্ভব নয়। আমাদের ভারতীয় উপমহাদেশে একেবারে বিদেশীদের মতন গায়ের চামড়ার মানুষ খুব একটা দেখতে পাওয়া যায়…

Avatar

HoopHaap Digital Media

ফর্সা হতে আমরা সকলেই চাই তবে ঈশ্বরপ্রদত্ত গায়ের রং কি একেবারেই পরিবর্তন করা কিছুতেই সম্ভব নয়। আমাদের ভারতীয় উপমহাদেশে একেবারে বিদেশীদের মতন গায়ের চামড়ার মানুষ খুব একটা দেখতে পাওয়া যায় না। তারপরই রোদ মানসিক চিন্তা এইসবের জন্য ত্বক ক্রমশ খারাপ হতে থাকে। তবে চিন্তা করার কোনো কারণ নেই মাত্র একটি উপাদান দিয়ে আপনি আপনার হারানো রং ফিরে পেতে পারেন কিংবা আপনার গায়ের রং কালো হয় তাহলে প্রতিদিন যদি নিয়মিত পরপর সাতদিন এই ফেসপ্যাকটি লাগাতে পারেন তাহলে আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে।

এই ফেসপ্যাকটি বানানোর জন্য মূল উপাদান হলো মুসুর ডাল মসুর ডাল অনেক আগে থেকেই রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে। মুসুর ডাল মরা কোষকে সহজেই দূর করতে সাহায্য করে। মসুর ডাল বেটে অথবা মসুর ডাল ভালো করে ধুয়ে নিয়ে মিক্সিতে গুঁড়ো করে আপনি প্রতিদিনের রূপচর্চার উপাদান হিসাবে এই মসুর ডাল কাজে লাগাতে পারেন।

মসুর ডালের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের রঙ পরিষ্কার করতে সাহায্য করবে মুসুরডালের বাটার সঙ্গে যদি কোন সময় কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন এই মিশ্রণটি মুখে গলায় পিঠে লাগিয়ে বেশ অনেকক্ষণ রেখে দিতে পারেন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার এবং ঝকঝকে হবে।

যদি হাতের সামনে কাঁচা দুধ না পান তাহলে শুধু জল কিংবা গোলাপ জলের সাহায্যে ও একটি মিশ্রণ বানিয়ে এটি মাখতে পারেন। যদি সম্ভব হয় মসুর ডালের সঙ্গে বেসন অথবা চালের গুঁড়ো এই দুটি উপাদান ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি স্নানের আগে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে কুড়ি মিনিট পরে স্নান করে নিন।

পরপর সাতদিন প্রতিদিন নিয়ম মেনে যদি এই মিশ্রণগুলি লাগাতে পারেন তাহলে ত্বক অনেক বেশি ফর্সা হয়ে যাবে। একেবারে বিদেশীদের মত ঝকঝকে ত্বকের অধিকারী আপনি না হলেও, ত্বকের জেল্লা যা হারাতে বসেছিলেন তা আপনি সহজেই পেয়ে যাবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media