Hoop Life

হাতের কালো দাগ দূর করুন দশটি প্রাকৃতিক উপায়ে

সূর্যের চড়া তাপে অনেক সময় হাতের রং কালো হয়ে যায়। তবে কয়েকটা ঘরোয়া উপাদানের সাহায্যে আপনি আপনার হাতের ত্বক অনায়াসেই ফর্সা করতে পারেন।

১)লেবু-»
স্নানের আগে এক টুকরো লেবুর মধ্যে নুন দিয়ে লাগিয়ে যদি এটি হাতের মধ্যে ঘষে অন্তত আধঘন্টা লাগানো যায় তাহলে হাতের রং ফর্সা হয়।

২)কফি পাউডার-»
কাঁচা দুধের মধ্যে কফি পাউডার মিশিয়ে যদি এই মিশ্রণটি অন্তত আধঘন্টা হাতে লাগিয়ে রাখা যায়, তাহলে হাত বেশি ফর্সা হয়।

৩)টমেটো-»
এক টুকরো টমেটোর মধ্যে এক চামচ চিনি মিশিয়ে মিশ্রণটি যদি হাতে ঘষে ঘষে লাগানো যায়, তাহলে হাত অনেক বেশি ফর্সা হয়।

৪)চালের গুঁড়ো-»
দু এক চামচ আটার সঙ্গে যদি চালের গুঁড়ো এবং জল মেশানো যায় এবং এই মিশ্রণটি যদি হাতের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখা যায়, তাহলে হাত অনেক ফর্সা হয়।

৫)টক দই-»
দুই চামচ টক দই এর সঙ্গে এক চামচ বেসন ভালো করে মিশিয়ে এই মিশ্রণটি যদি হাতে লাগিয়ে রাখা যায় তাহলে হাতের ত্বক অনেক বেশি ফর্সা হয়।

৬)কমলালেবু-»
কমলালেবুর রসের সঙ্গে এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিন মিশ্রণটি যদি হাতের উপরে লাগিয়ে রাখা যায় তাহলে হাতের ত্বক অনেক বেশি ফর্সা হয়।

৭)মধু-»
দুই চামচ কাঁচা দুধ, ১ চামচ বেসন ১ চামচ মধু মিশিয়ে মিশ্রণ তৈরী করে যদি হাতের উপরে বেশ খানিকক্ষণ রাখা যায় তাহলে হাতের ত্বক অনেক বেশি ফর্সা হয়।

৮)বেসন-»
বেসন অনেকদিন আগে থেকেই একটি রূপচর্চার উপাদান হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। বেসনের সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি দুইহাতে ভালো করে লাগিয়ে রাখলে হাত অনেক বেশি পরিষ্কার এবং ঝকঝকে হয়।

৯)অ্যালোভেরা জেল-»
অ্যালোভেরা জেলের সঙ্গে কয়েক ফোঁটা পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে যদি এই মিশ্রণটি হাতের উপরে লাগিয়ে রাখা যায় তাহলে হাত অনেক বেশি পরিষ্কার হয়।

১০)ভিটামিন ই ক্যাপসুল-»
রাতে শুতে যাওয়ার আগে হাত ভালো করে পরিষ্কার করে নিয়ে এক চামচ লেবুর রসের মধ্যে দুটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে যদি হাতের উপরে লাগিয়ে সারারাত শোওয়া যায়, তাহলে হাতের ত্বক অনেক বেশি পরিষ্কার ঝকঝকে হয়।

whatsapp logo