whatsapp channel

Hair Spa At Home: পার্লারে নয়, চুলের সৌন্দর্য ফিরে পেতে পুজোর আগে বাড়িতেই করুন হেয়ার স্পা

আপনি কি ঢ্যাঁড়স খেতে ভালোবাসেন? এটি খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। তবে যাদের ইউরিক এসিডের সমস্যা আছে তারা কিন্তু ভুলেও এই সবজিটি খাবেন না বা যদি ইচ্ছা করে তাহলে চিকিৎসকের…

Avatar

আপনি কি ঢ্যাঁড়স খেতে ভালোবাসেন? এটি খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। তবে যাদের ইউরিক এসিডের সমস্যা আছে তারা কিন্তু ভুলেও এই সবজিটি খাবেন না বা যদি ইচ্ছা করে তাহলে চিকিৎসকের পরামর্শ নিয়ে তবেই খাবেন, তাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা রয়েছে তারা অবশ্যই এই সবজিটি খেতে পারেন, এত যখন খাদ্য গুন আছে তাহলে রান্নাঘরে নিশ্চয়ই বাজার করে নিয়ে আসেন এই সবজি। কিভাবে তৈরি করবেন জানেন? প্রথমেই একমুঠো ঢ্যাঁড়স দিয়ে নিন। এই সবজিকে টুকরো টুকরো করে কেটে ভালো করে ধুয়ে ফেলুন, এরপর কুচি করে কেটে থেকে আপনাকে মিক্সির মধ্যে ফেলে দিতে হবে তারপর খুব ভালো একটি পেস্ট বানিয়ে নিন। এরপর একটি ছাঁকনির সাহায্যে ভালো করে ছেঁকে নিন। তারপর একটি পাত্র গরম করে তাতে এই পুরো মিশ্রণটি খুব ভালো করে থকথকে একটি পেস্ট বানিয়ে ফেলুন। ভালো করে নারকেল তেল আপনাকে মিশিয়ে নিতে হবে। তারপর এর পুরো মিশ্রণটি চুলের গোড়া থেকে একেবারে ডগা পর্যন্ত লম্বা লম্বা করে লাগিয়ে নিন, তবে চুল খুব বেশি বেঁধে রাখবেন না, এরপরে প্রায় এক ঘন্টার মতন রেখে দিন তারপরে পরিষ্কার করে ফেলুন।

হেয়ার স্পার উপকারিতা –আপনি যদি সপ্তাহে অন্তত তিন দিন নিয়ম করে হেয়ার স্পা করতে পারেন। তাহলে কিন্তু আপনার চুল ভীষণ সুন্দর হবে। পার্লারে গিয়ে আর হেয়ার স্পা করতে হবেনা। এই সবজিটির উপকারিতা আপনি আপনার চুলে একবার দিয়েই বুঝতে পারবেন, শুধুমাত্র চুলকে নরম করবে এমনটাই নয়, চুল পড়াকেও বাঁচাবে, এছাড়া যাদের খুশকির সমস্যা রয়েছে তারা একসঙ্গে মিশিয়ে নিতে পারেন। কয়েক ফোঁটা পাতিলেবুর রস, দেখবেন আপনার চুল সিল্কি এবং চুল হবে অসাধারণ সুন্দর যারা ভাবছেন পুজোর আগে বিউটি পার্লারে গিয়ে হেয়ার স্পা করাবেন তারা একেবারেই সেই ভাবনাকে একেবারে দূরে রাখুন। বাড়িতে এই সবজিটি দিয়ে করে ফেলুন অসাধারণ হেয়ার স্পা।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo