Hoop Life

Hair Care Tips: বর্ষাকালে রসুন দিয়ে এই ৫ উপায়ে চুল সুন্দর হবে

রাতে শুতে যাবার সময় চুলের যত্ন করা ভীষণ জরুরী। রাতে শুতে যাবার সময় যদি চুল অযত্ন করেন, তাহলে কিন্তু চুল কোনভাবেই ভালো থাকবে না। তাই চুলের যত্ন করতে অবশ্যই ব্যবহার করুন রসুন। শুনে হয়তো অনেকেই অবাক হবেন, অনেক প্রাচীনকাল থেকে চুলের যত্নে ব্যবহার হয়ে আসছে পেঁয়াজ কিন্তু ও রসুনের গুনাগুনও নেহাত কম নয়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস।

১) নারকেল তেলের মধ্যে কয়েক কোয়া রসুন ভালো করে থেঁতো করে নিয়ে সেই নারকেল তেল গরম করে আর ছেঁকে নারকেল তেল চুলের গোড়ায় গোড়ায় রাতে ভালো করে লাগিয়ে নিন। বেশ কয়েক দিন করার পর দেখবেন আপনার চুলের গোড়া মজবুত হয়েছে।

২) হাতের সামনে যদি কিছুই না থাকে তাহলে রসুন থেঁতো করে সেই রস চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে এক ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন, রাতেও লাগিয়ে রাখতে পারেন। এভাবে সপ্তাহে অন্তত তিনবার করুন, যাদের চুল পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, তারা কয়েক দিন ব্যবহার করার পরেই দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে।

৩) টক দইয়ের সঙ্গে ২ টেবিল চামচ রসুনবাটা ভালো করে মিশিয়ে মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একদিন করতে হবে, যাদের চুলের খুশকির সমস্যা আছে তারা কিন্তু এই হোম রেমেডি অনায়াসে করতে পারেন।

৪) ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েলের সঙ্গে ২ টেবিল-চামচ নারকেল তেল এবং ২ টেবিল চামচ রসুন ভাল করে মিশিয়ে খানিকক্ষণ গরম করে নিন। তারপর সারা ছেঁকে নিয়ে এই মাথায় ভালো করে লাগিয়ে একটি শাওয়ার ক্যাপ অথবা প্লাস্টিক জড়িয়ে রেখে দিন। অন্তত আধঘন্টা তারপর শ্যাম্পু করে ফেলুন।

৫) রাতে শুতে যাওয়ার সময় রসুন থেঁতো করে নারকেল তেল এবং ভিটামিন ই অয়েল এর সঙ্গে ভালো করে মিশিয়ে মিশ্রণটি মাথায় লাগিয়ে একটি হালকা করে কাপড় জড়িয়ে শুয়ে পড়ুন। পরের দিন সকালে উঠে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে অন্তত দুদিন করুন, যাদের অতিরিক্ত চুল পড়ে যাচ্ছে বাচন খারাপ হয়ে গেছে তাদের জন্য এটি অসাধারণ একটি হোম রেমিডি।

Related Articles