whatsapp channel

Lata Mangeshkar: লতা মঙ্গেশকরের মরদেহে থুতু ছেটানো বিতর্কে ভাইরাল শাহরুখের পুরনো ভিডিও

রবিবার বিকালে শিবাজী পার্ক মহাশ্মশানে সম্পন্ন হয়েছে কিংবদন্তী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)-এর অন্তিম সৎকার। কিন্তু তার পাশাপাশি বলিউড ‘কিং’ শাহরুখ খান (Shahrukh Khan)-কে নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। বিজেপি এই বিতর্কের উত্থাপন করেছে।

Avatar

HoopHaap Digital Media

রবিবার বিকালে শিবাজী পার্ক মহাশ্মশানে সম্পন্ন হয়েছে কিংবদন্তী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)-এর অন্তিম সৎকার। কিন্তু তার পাশাপাশি বলিউড ‘কিং’ শাহরুখ খান (Shahrukh Khan)-কে নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। বিজেপি এই বিতর্কের উত্থাপন করেছে। উগ্র হিন্দুত্ববাদীরা প্রশ্ন তুলেছেন, শাহরুখ, লতার মরদেহে থুতু ছেটাননি তো? এই ঘটনায় শাহরুখের পাশে দাঁড়িয়েছেন অধিকাংশ ভারতবাসী। নেটদুনিয়া এই মুহূর্তে প্রতিবাদে তোলপাড়। কারণ হিন্দুত্ববাদের ধুয়ো দিয়ে বিজেপির এতবড় গর্হিত দাবি ভারতীয় সংস্কৃতির নিম্মমুখী দিককে তুলে ধরেছে। মুখ খুলেছেন শাহরুখ নিজেও।

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@__srkkajol)

রবিবার লতার দাহকার্যের আগে শাহরুখ ও তাঁর ম্যানেজার পূজা দাদলানি (Puja Dadlani) লতাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হন। মুসলমান ধর্মের নিয়ম অনুযায়ী লতার জন্য শাহরুখ মোনাজাতের দুয়া করার পর মুখ থেকে মাস্ক নামিয়ে লতার শরীরের কাছে ফুঁ দেন। ইসলাম ধর্মমতে এই আচরণের অর্থ হল অশুভ শক্তিকে আগামী জন্মপথ থেকে দূরে সরিয়ে পথ প্রশস্ত করা। কিন্তু এই ঘটনার পর বিজেপির কিছু উগ্র হিন্দু দাবি করেন, শাহরুখ মুসলমান হয়ে লতার শরীরে থুতু ছিটিয়েছেন। যা সর্বৈব মিথ্যা। ভারতের সর্বধর্ম সহিষ্ণু সংস্কৃতিকে উত্তপ্ত করে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার জন্য এই দাবি তোলা হয়েছে। তবে মনে আঘাত পেয়েছেন শাহরুখ।

 

View this post on Instagram

 

A post shared by Raghav Juyal (@raghavjuyal)

এর পরেই শাহরুখের একটি পুরানো ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তাঁকে বলতে শোনা গেছে, তাঁর পরিবার ভারতের স্বাধীনতার জন্য লড়াই করেছে। মাতৃভূমির পুজো করার অর্থ এই নয় যে, সবসময়ই ভারতের উপর নিজের দাবি রাখা। বরং এটা ভাবা উচিত, দেশের উন্নতির স্বার্থে কি করণীয়। যাঁরা দেশদ্রোহী, সমাজবিরোধীর মতো শব্দ প্রয়োগ করেন, তাঁরা ভারতের নাগরিক বলে নিজেদের দাবি করতে পারেন না। শাহরুখের খারাপ লাগে, তাঁর পরিবার এই দেশের জন্য লড়েছে। তাঁর বাবা তাঁকে শিক্ষা দিয়েছেন, দেশকে কুসংস্কার থেকে মুক্ত রাখার, স্বাধীন রাখার। কিন্তু যখন শাহরুখ এইসব সমালোচনা পড়েন, দেখেন, শোনেন, তখন মনে হয় , তাঁর বাবার শিক্ষা কি তাঁর থেকে দূরে সরে যাচ্ছে!

শাহরুখের পাশে দাঁড়িয়েছেন উর্মিলা মাতন্ডকর (Urmila Matandkar), শিল্পা রাও (Shilpa Rao)-এর মতো একাধিক তারকা।

 

View this post on Instagram

 

A post shared by @_shiv_shakti_rai_

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media