Hoop PlusReality show

Sharmila Tagore: ‘বাংলা বলতে পারবে না কেন?’ ইন্ডিয়ান আইডলের মঞ্চে হুঙ্কার শর্মিলার

গত রবিবার সোনি টিভিতে সম্প্রচারিত সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এ ‘লিডিং লেডিজ স্পেশ্যাল’ পর্বে বিশেষ অতিথি হিসাবে এসেছিলেন শর্মিলা ঠাকুর (Sharmila Tagore) ও তনুজা (Tanuja)। সকলকে অবাক করে দিয়ে আইকনিক গান ‘সপনোঁ কি রানি’-র সাথে নেচে তাক লাগিয়ে দিয়েছেন শর্মিলা। লাল রঙের শাড়ি পরে বাংলায় কথা বলে সকলকে তাক লাগিয়ে দিলেন শর্মিলা। এত বছর ধরে কলকাতা থেকে দূরে থেকেও নিজের শিকড়কে ভোলেননি তিনি। ফলে তাঁকে মাত্র উনিশ বছরের বঙ্গতনয়া সোনাক্ষী (Sonakshi)-র ‘কাকীমা’ পাতাতে দেরি লাগল না। তবে ধাক্কাটা খেলেন আদিত্য নারায়ণ (Aditya Narayan)।

সোনাক্ষী এদিন শর্মিলাকে বাংলায় বলেন, তাঁকে দেখে সোনাক্ষীর খুব ভালো লাগছে। এরপরেই তিনি শর্মিলাকে জিজ্ঞাসা করেন, তিনি কি তাঁকে ‘কাকীমা’ বলে ডাকতে পারেন! শর্মিলাও তাঁকে বাংলাতেই উত্তর দেন, তিনি অভিনেত্রীকে কাকীমা, মাসিমা, দিদি, দিদিমা যা খুশি বলতে পারেন। কিন্তু এই সময় আদিত্য ভুল বাংলায় বলেন, “আমাকে বুঝতে পারি না”। শর্মিলা তৎক্ষণাৎ তাঁর ভুল শুধরে দিয়ে বলেন, এটা হবে “আমি বুঝতে পারি না”। এরপরেই আদিত্যর দিকে ধেয়ে আসে শর্মিলার প্রশ্নবাণ।

শর্মিলা বলেন, তাঁদের মতো বাঙালিরা যদি মুম্বইয়ে এসে হিন্দি শিখতে পারেন, তাহলে আদিত্য কেন বাংলা শিখতে পারবেন না! প্রসঙ্গত, আদিত্যর পিতা ও বিখ্যাত গায়ক উদিত নারায়ণ (Udit Narayan) যথেষ্ট ভালো বাংলা বলেন। শর্মিলার কথার উত্তরে আদিত্য বলেন, তিনি একটু একটু চেষ্টা করছেন বাংলা শেখার। এরপরই ফের হিন্দিতে ফিরে এসে আদিত্য বলেন “ঠিক থা কেয়া?”

বর্তমানে ‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে বাংলার প্রতিনিধিত্ব করছেন মোট সাত জন প্রতিযোগী। এদিন প্রত্যেকের সাথেই বাংলায় কথা বলেন শর্মিলা। সোনাক্ষীর কন্ঠে ‘রায়না বিতি যায়ে’, তেরা মুঝসে হ্যায় পেহলে কা নাতা কোই’ গান দুটির প্রশংসাও করেন শর্মিলা।

whatsapp logo