BollywoodHoop Plus

Sharmila Tagore: ‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে ‘সপনো কি রানি’! পুরনো স্মৃতিতে ফিরলেন শর্মিলা ঠাকুর

‘আরাধনা’ মানেই রাজেশ খান্না (Rajesh Khanna) ও শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)-এর জমজমাট অনস্ক্রিন কেমিস্ট্রি। হঠাৎই ফিল্মটি দেখলে মনে হতে পারে, এটি একটি মেলোড্রামা। কিন্তু ‘আরাধনা’ সেই যুগের অন্যতম নারীকেন্দ্রিক কাহিনী। এক নারীর ভালোবাসা ও পরবর্তী পর্যায়ে লড়াইয়ের কাহিনী ‘আরাধনা’। সেই সময় বহু অভিনেত্রী ফিরিয়ে দিয়েছিলেন এই ফিল্মের অফার। কারণ আরাধনায় একটি পর্যায়ের পর নায়িকার প্রৌঢ়ত্ব দেখানো হবে। কিন্তু এককথায় অভিনয় করতে রাজি হয়েছিলেন শর্মিলা। শতকের সেরা ফিল্ম উপহার দিয়েছিলেন অনুরাগীদের। এই ফিল্মের গান ‘সপনো কি রানি’ ছিল সুপারহিট। টয়ট্রেনে বইয়ের আড়ালে শর্মিলার ভালোলাগা ধরা পড়েছিল এই গানে। ট্রেনের পাশে জিপে প্রেমিকাকে নিজের ভালোবাসা নিবেদনের দৃশ্য নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছিলেন রাজেশ। ‘ইন্ডিয়ান আইডল’-এর তের নম্বর সিজনের মঞ্চে আবারও সময় থমকে দাঁড়াল সেই মুহূর্তে।

সম্প্রতি ‘ইন্ডিয়ান আইডল’-এর ‘লিডিং লেডিজ স্পেশ্যাল’ পর্বে প্রথমবার উপস্থিত হয়েছিলেন শর্মিলা। তাঁর সাথে ছিলেন আরও এক কিংবদন্তী তনুজা (Tanuja)। চলতি সিজনের প্রতিযোগী ঋষি সিং (Rishi Singh) শর্মিলার সামনে গেয়েছেন ‘মেরে সপনো কি রানি’। সকলকে অবাক করে দিয়ে আবারও এই গানের সাথে অভিনয় করলেন শর্মিলা। গানে লিপ দেওয়ার পাশাপাশি গানের সাথে নেচেছেন তিনি। আবারও শর্মিলা প্রমাণ করে দিলেন, তিনি এভারগ্রিন।

ইন্ডিয়ান আইডল-এর চলতি সিজন সঞ্চলনা করছেন আদিত্য নারায়ণ (Aditya Narayan)। শোয়ের বিচারকের আসনে রয়েছেন হিমেশ রেশমিয়া (Himesh Reshmiya), বিশাল দাদলানি (Vishal Dadlani) ও নেহা কক্কর (Neha Kakkar)। এদিন ‘লিডিং লেডিজ স্পেশ্যাল’ পর্বে বলিউডের স্বর্ণযুগের গানে ভরে উঠেছিল ইন্ডিয়ান আইডলের মঞ্চ। উচ্ছ্বসিত ছিলেন তনুজাও।

প্রতি শনিবার ও রবিবার রাত আটটার সমময় সোনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে সম্প্রচারিত হচ্ছে ‘ইন্ডিয়ান আইডল’।