whatsapp channel

ভারতের অন্যতম শিল্পপতি, আয় পাঁচ কোটির বেশি, অমিতাভ বচ্চনের জামাই নিখিল নন্দা আসলে কে!

অমিতাভ বচ্চন (Amitabh bachchan)-এর পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)-কে তো সবাই চেনেন। কিন্তু কেউ কি জানেন তাঁর জামাই অর্থাৎ শ্বেতা বচ্চন (sweta bachchan)-এর স্বামী নিখিল নন্দা (Nikhil nanda)…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

অমিতাভ বচ্চন (Amitabh bachchan)-এর পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)-কে তো সবাই চেনেন। কিন্তু কেউ কি জানেন তাঁর জামাই অর্থাৎ শ্বেতা বচ্চন (sweta bachchan)-এর স্বামী নিখিল নন্দা (Nikhil nanda) -র কথা? অনেকে আবার নিখিলকে শুধুই শ্বেতার স্বামী হিসাবে চেনেন। এবার আলোকপাত করা যাক নিখিল নন্দার ব্যাপারে।

Advertisements

Advertisements

নিখিল ভারতের নামকরা শিল্পপতিদের মধ্যে একজন। তিনি ‘এসকর্টস লিমিটেড’ নামে একটি ইঞ্জিনিয়ারিং কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান। তবে নিখিলের বংশকৌলিন‍্য রয়েছে। তিনি শুধু অমিতাভের জামাই নন। মা রিতু নন্দা (Ritu nanda)-র দিক থেকে কাপুর পরিবারের সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে। রাজ কাপুর (Raj kapoor) তাঁর দাদু। রিতু রাজ কাপুরের কন্যা। গত বছর রিতুর মৃত্যুতে ভেঙে পড়েছিলেন ঋষি কাপুর (Rishi kapoor)। এরপর থেকেই ঋষির শারীরিক অবস্থার অবনতি ঘটে। একসময় তিনিও পাড়ি দেন অন্তিমলোকে।

Advertisements

Advertisements

শ্বেতার সঙ্গে নিখিলের বিচ্ছেদের গুজব চারিদিকে ছড়িয়ে পড়েছিল। কিন্তু 17 ই মার্চ শ্বেতার 47 তম জন্মদিন একসঙ্গে সেলিব্রেট করে নিখিল ও শ্বেতা সেই গুজবকে নস‍্যাৎ করেছেন। সবচেয়ে মজার কথা হল, শ্বেতার জন্মদিনের পরদিন 18 ই মার্চ নিখিলের জন্মদিন। নিখিলের বার্ষিক আয় কিন্তু এমন কিছু কম নয়। তাঁর বার্ষিক আয় পাঁচ কোটিরও বেশি। 2001 সালে জেনেভার ওয়ার্ল্ড ইকনমিক ফোরামে ‘গ্লোবাল লিডার অফ টুমরো’ নির্বাচিত হয়েছেন নিখিল নন্দা।

অথচ নিখিলের সঙ্গে শ্বেতার বিয়ে কিন্তু অভিষেক-ঐশ্বর্যর মতো ধুমধাম করে হয়নি। 1997 সালে সাদামাটা অনুষ্ঠানের মাধ্যমে সাতপাকে বাঁধা পড়েছিলেন নিখিল ও শ্বেতা। বর্তমানে তাঁদের একটি কন্যা রয়েছে যার নাম নভ‍্যা নভেলী (nabhya nabheli) এবং এক পুত্র রয়েছে যার নাম অগস্ত‍্য (agastya)।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media