whatsapp channel

Amitabh Bachchan: হুবহু অমিতাভ বচ্চনের নকল, কে ইনি!

বলিউডে ‘সাত হিন্দুস্তানি’ ফিল্মের মাধ্যমে যে যাত্রা শুরু হয়েছিল তা আজও অব্যাহত। দশক কেটে গেছে, কিন্তু তিনিই এখনও অবধি বলিউডের শাহেনশাহ, তিনি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এখনও তিনি আগের মতোই…

Avatar

বলিউডে ‘সাত হিন্দুস্তানি’ ফিল্মের মাধ্যমে যে যাত্রা শুরু হয়েছিল তা আজও অব্যাহত। দশক কেটে গেছে, কিন্তু তিনিই এখনও অবধি বলিউডের শাহেনশাহ, তিনি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এখনও তিনি আগের মতোই সমান জনপ্রিয়। তবে সম্প্রতি দেখা মিলল তাঁর ‘ডুপ্লিকেট’-এর। এর আগে অমিতাভের অনেক ডুপ্লিকেট দেখা গেছে। কিন্তু এই ভদ্রলোককে দেখে কেউ ভাবতে পারবেন না, মানুষটি অমিতাভ বচ্চন নন।

পুণের বাসিন্দা শশীকান্ত পেড়ওয়াল (Shashikant Pedwal) পেশায় অধ্যাপক হলেও অমিতাভের অন্ধ ভক্ত। ঘটনাচক্রে তাঁর শারীরিক উচ্চতা অমিতাভের মতোই। এমনকি মুখের আদলেও মিল আছে দুজনের। রয়েছে অমিতাভের মতো ম্যানারিজম। শশীকান্ত , অমিতাভের মতো ব্যারিটোন ভয়েস অনুকরণ করে তাক লাগিয়ে দিতে পারেন। সম্প্রতি তাঁর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, আন্ধেরির রাস্তা দিয়ে অমিতাভের মতোই ট্র্যাক স্যুট ও কালো ফ্রেমের চশমা পরে হেঁটে আসছেন শশীকান্ত। ব্যাকগ্রাউন্ডে বাজছে ‘শাহেনশাহ’ ফিল্মের গান ‘আন্ধেরি রাতোঁ মে’। শশীকান্তের চুলের স্টাইল অবিকল অমিতাভের মতো। এমনকি অমিতাভের মতোই রয়েছে তাঁর সাদা দাড়ি।

শশীকান্ত আইটিআই পুণের অধ্যাপক। অধ্যাপনার পাশাপাশি ইতিমধ্যেই তিনি অমিতাভের সঙ্গে একটি বিজ্ঞাপনের শুট করে ফেলেছেন। এমনকি প্রায়ই সোশ্যাল মিডিয়ায় অমিতাভের মতো সাজে ভাইরাল হন শশীকান্ত। তবে বিজ্ঞাপনের শুটিংয়ের সময় শশীকান্তের সাথে অমিতাভের দেখা হয়েছিল। অমিতাভকে তিনি নিজের গুরুদেব মানেন। অমিতাভের সঙ্গে দেখা করে অভিভূত শশীকান্ত।

অধ্যাপক হলেও সবসময় জ্ঞানের কথা না বলে জীবনকে উপভোগ করার চেষ্টা করেন ও শিক্ষা দেন শশীকান্তের মতো মানুষরা। বর্তমান পৃথিবীতে এই ধরনের মানুষদের খুব প্রয়োজন আগামী প্রজন্মকে রক্ষার জন্য।

whatsapp logo