whatsapp channel

পুজোয় বৈশাখীকে বিশেষ উপহার দিলেন শোভন, সুখবর জেনে গেলেন সকলে

কলকাতা কালচারের বর্তমান হট কেক ‘শোভন-বৈশাখী’। প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Shobhan Chatterjee) ও অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)-এর প্রেমকাহিনী বহুল চর্চিত। শোভনের সাথে তাঁর স্ত্রী রত্না দেবী (Ratna) -র বিবাহ…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

কলকাতা কালচারের বর্তমান হট কেক ‘শোভন-বৈশাখী’। প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Shobhan Chatterjee) ও অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)-এর প্রেমকাহিনী বহুল চর্চিত। শোভনের সাথে তাঁর স্ত্রী রত্না দেবী (Ratna) -র বিবাহ বিচ্ছেদ না হলেও বৈশাখী বিবাহ বিচ্ছিন্না। ফলে দুইজনে লিভ-ইন সম্পর্কে থাকেন। তাঁদের সাথে থাকেন বৈশাখীর একমাত্র কন্যাসন্তান। বৈশাখীর প্রাক্তন স্বামীর কন্যাকে নিজের কন্যাসম মনে করেন শোভন। প্রায়ই তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভাইরাল হয় শোভন ও বৈশাখীর রিল ভিডিও। এক বিজয়া দশমীতে শোভন বৈশাখীর সিঁথি রাঙিয়ে দিয়েছিলেন সিঁদুরে।

Advertisements

বৈশাখী ও তাঁর মেয়ে পুজোয় কলকাতায় থাকতে ভালোবাসেন। কিন্তু শোভন কলকাতার বাইরে থাকতে পছন্দ করেন। কিন্তু বৈশাখীর কারণে ইদানিং তা আর হয়ে ওঠে না। মহালয়ার দিন থেকে দশমী পর্যন্ত মন্ডপে মন্ডপে ঠাকুর দেখতে ভালোবাসেন। ঢাকের আওয়াজ তাঁর জীবনে নিয়ে আসা আনন্দের ছোঁয়া। পুজোর সময় দুপুরে বাড়িতে খেলেও রাতে অবশ্যই বাইরে খেতে যেতে ভালোবাসেন বৈশাখী। চলতি বছর বৈশাখীর মা তাঁদের সাথে আছেন। ফলে দ্বিগুণ আনন্দ বাড়িতে। তবে অন্যান্য বার সাউথ সিটির ফ্ল্যাটে পুজোর সময় মায়ের সাথে দেখা করতে যান বৈশাখী। পুজোর কেনাকাটাও প্রায় শেষের মুখে। শোভনের পাঞ্জাবি ও মেয়ে মহুলের ড্রেস সঠিক সময়ে যাতে পেয়ে যান তা নিয়ে চিন্তায় বৈশাখী। প্রায়ই তাড়া লাগাচ্ছেন তিনি।

Advertisements

বাড়িতে যাঁরা কাজ করেন, তাঁদের জন্য প্রতি বছর পুজোর পোশাক কেনেন বৈশাখী। তবে বৈশাখীর মতে, শোভন তাঁকে এক নতুন জীবন উপহার দিয়েছেন। এর থেকে বড় উপহার আর কিছু হতে পারে না বলে মনে করেন তিনি। সারা বছর কোনো না কোনো শাড়ি বৈশাখীকে উপহার দেন শোভন। তবে চলতি বছর নবমীর দিন মাইসোর থেকে শোভনের পছন্দ করে কেনা শাড়ি পরবেন বৈশাখী।

Advertisements

2017 সাল বৈশাখীর জীবনে পাল্টে দিয়েছে পুজোর সংজ্ঞা। সেই বছর থেকে জীবনের ঝোড়ো হাওয়ায় উচ্চ পদে থাকা সত্ত্বেও বৈশাখীর হাত শক্ত করে চেপে ধরে রেখেছিলেন শোভন। সেই বছর থেকেই বৈশাখীর কাছে পুজো মানে শোভনের ভালোবাসার উদযাপন।

Advertisements

whatsapp logo
Advertisements