whatsapp channel

Shruti Das: ‘রাঙা বউ’ ধারাবাহিকেও বর্ণবৈষম্য! মুখ খুললেন শ্রুতি দাস

বাংলা টেলি পর্দায় বেশিদিন অভিনয় করেননি। কিন্তু তা সত্ত্বেও দর্শকের মনের বৈকুণ্ঠে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। তবে 'নোয়া', 'নয়ন', 'পাখি'-র মতো চরিত্রে শ্রুতির অভিনয় মন জয়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলা টেলি পর্দায় বেশিদিন অভিনয় করেননি। কিন্তু তা সত্ত্বেও দর্শকের মনের বৈকুণ্ঠে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। তবে ‘নোয়া’, ‘নয়ন’, ‘পাখি’-র মতো চরিত্রে শ্রুতির অভিনয় মন জয় করেছিল দর্শকদের। আর এবার তিনি টিভি পর্দায় ফিরছেন ‘রাঙা বউ’ (Ranga Bou) হয়ে। বিপরীতে সেই কেরিয়ার শুরুর নায়ক, গৌরব রায়চৌধুরী (Gourab Roychowdhury)।

Advertisements

তবে এই ধারাবাহিকের গল্পে রয়েছে অন্য চমক। প্রোমোতে দেখানো হয়েছে সুদর্শন পাত্রের সঙ্গে বিয়ে হচ্ছে শ্যামলবর্ণা এক গ্রাম্য মেয়ের। তাহলে কি কি এই গল্পেও রয়েছে বর্ণবৈষম্যের ভাঁজ? এর উত্তর দিলেন অভিনেত্রী শ্রুতি দাস নিজেই। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন যে ‘রাঙা বউ’ ধারাবাহিকের গল্পে শরীরের থেকে মনের সৌন্দর্যকেই গুরুত্ব দেওয়া হয়েছে। কারণ এখানে তিনি যে চরিত্রে অভিনয় করছেন তা সারল্যে পরিপূর্ণ। যদিও তার স্বামী থেকে শ্বশুরবাড়ির সকলেই ফর্সা। তবে শ্রুতির মতে, এই ধারাবাহিকে বাহ্যিক সৌন্দর্যের থেকে মনের সৌন্দর্য যে বেশি গুরুত্বপূর্ণ, তাই দেখানো হয়েছে। যদিও বর্ণবৈষম্য নিয়ে তার দাখিল করা একটি মামলা প্রসঙ্গে বিশেষ কিছুই বলেননি শ্রুতি। তবে তিনি চান যে কারো বাহ্যিক গঠন নিয়ে মন্তব্য করা আইনত নিষিদ্ধ করা উচিত।

Advertisements

এদিকে, ‘রাঙা বউ’ শুরুর ঘোষণা হলেও দর্শকদের মনে এখনো কিন্তু জীবন্ত শ্রুতি দাস অভিনীত ‘পাখি’ চরিত্রটি। অনেকেই আবার প্রিয় ‘পাখি’-কে ফিরে পেতে চান টিভি পর্দায়। যদিও সেটি সম্ভব নয়। তাও ‘পাখি’র ছাপ এই ধারাবাহিকে আনার চেষ্টা করেছেন বলেই জানিয়েছেন অভিনেত্রী শ্রুতি দাস। তিনি বলেন যে তিনি নিজে একটা সময় ‘পাখি’র মতোই ছিলেন। ধীরে ধীরে সেটা হারিয়ে গেলেও তিনি সেই সরলতাভরা চরিত্র ফিরে পেতে চান বলেই জানান শ্রুতি দাস।

Advertisements

এদিকে, শ্রুতি দাসের সঙ্গে পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের সম্পর্কের কথা অজানা নয় স্টুডিওপাড়ায়। কানাঘুষো শোনা গিয়েছিল যে আগামী বছরেই সাতপাকে বাঁধা পড়তে পারেন শ্রুতি-স্বর্ণেন্দু। তবে সেই গুঞ্জন উড়িয়ে শ্রুতি সাফ জানিয়ে দিয়েছেন যে আগামী ২ বছর তিনি কাজে মন দিতে চান। আর এই দুটি বছরে বিয়ের ব্যাপারে তিনি কিছু ভাবছেন না বলেই জানান।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা