Hoop Life

Hair Care Tips: মাত্র ৫ দিনেই চুল ঘন কালো লম্বা করার ঘরোয়া টিপস

সবারই স্বপ্ন থাকে মাথায় এক ঢাল চুল থাকবে। কিন্তু বর্তমানে যা পরিবেশ পরিবেশ দূষণ, সেখানে এক ঢাল মাথায় চুল থাকাটাও সত্যিই স্বপ্ন মনে হয় বা এখন সকলের পক্ষে বাড়িতে থাকা সম্ভব হয় না। বাড়ির বাইরে বেরোলেই চুলের একেবারে দফারফা। কিন্তু বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপাদান দিয়ে চুলের যত্ন করলেই দেখবেন মাত্র পাঁচ দিনে আপনার চুল কতটা সুন্দর হয়ে গেছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) চুল ভালো করতে সবার আগে যেটা প্রয়োজন তাহলো চুলে ভালো করে অয়েলিং। এক্ষেত্রে খাঁটি নারকেল তেল ব্যবহার করাই ভালো অন্য কোন রকম বাজারজাতও কোন কোম্পানির সুগন্ধি তেল ব্যবহার করা একেবারেই উচিত নয়। সাথে পাঁচ দিন পর পর মাথায় তেল দিয়ে ভালো করে ম্যাসাজ করবেন এবং তেল দেওয়ার আগে তেল সামান্য একটু গরম করে নিয়ে চুলের ডগায় নিয়ে ভালো করে ম্যাসাজ করতে হবে।

২) চুল ভালো করতে সপ্তাহে অন্তত দু দিন কোন হার্বাল শ্যাম্পু করতে পারেন। এছাড়াও যদি শ্যাম্পু ব্যবহার করতে না চান, তাহলে ১০০ গ্রাম রিঠা আগের দিন রাতে ভিজিয়ে পরের দিন ভালো করে সেই জল ফুটিয়ে ছেঁকে নিয়ে শ্যাম্পু তৈরি করে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। প্রায় এক সপ্তাহ শ্যাম্পু করার সময় এখান থেকে একটু একটু করে নিয়ে মাথায় ভালো করে ঘষে ঘষে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন।

৩) চুল ভালো করতে অবশ্যই গরম জলের মধ্যে কারি পাতা ফুটিয়ে এই জল ফ্রিজের মধ্যে রেখে দিন। মাঝে মধ্যে এই জল চুলের গোড়ায় গোড়ায় ভালো করে স্প্রে করে লাগিয়ে নিন।